১৭ জুন, ২০১৮ ১১:২৪

পর্যটকে মুখরিত হাকালুকি হাওর

সিলেট ব্যুরো

পর্যটকে মুখরিত হাকালুকি হাওর

ফাইল ছবি

ঈদের অবকাশে পর্যটকদের ভিড়ে মুখর হয়ে উঠেছে সিলেটের ফেঞ্চুগঞ্জ হাকালুকি হাওর জিরো পয়েন্ট পর্যটন এলাকা। ঈদুল ফিতরের প্রথম দিন ভ্রমণ পিপাসুদের ভিড়ে তিলধারনের জায়গা নেই মনোরম এই পর্যটক এলাকায়।

বন্ধু বান্ধব পরিবার নিয়ে নানা জায়গা থেকে ভ্রমন পিপাসুরা এসেছেন এই 'মিনি কক্সবাজার' খ্যাত হাকালুকি হাওরে। সকাল থেকে হাজারো মানুষের কোলাহলে উৎসবমুখর করে তুলেছে এই এলাকা। স্থানীয়রাও আনন্দের সাথে পর্যটকদের নানা সাহায্য করছেন।

দেখা যায়, দেশের নানা স্থান থেকে আসা পর্যটকরা থৈ থৈ হাওরে ভাড়ায় চালিত নানা ধরনের নৌযান নিয়ে ঘুরছেন এই 'মিনি কক্সবাজারে'। এডভেঞ্চার প্রিয়রা স্পিড বোট, জেটস্কি নিয়ে দাপিয়ে বেড়াচ্ছেন হাওরে।

কুলাউড়া থেকে ঘুরতে আসা এক প্রবাসী পরিবার জানান, ঈদ পালন করতে তারা দেশে এসছেন। হাকালুকিতে ঘুরতে না আসলে বেড়ানোই অপূর্ণ থেকে যায়। তারা আনন্দ প্রকাশ করে বলেন, এখনকার হাকালুকিতে অনেক আধুনিক ব্যবস্থা করা হয়েছে, ফলে মধ্যবিত্তরা অল্প খরচে কক্সবাজারের স্বাদ নিতে পারবেন।

শমশেরনগরের সরকারি চাকুরীজীবী পরিবার জানল, তারা অন্য পরিবারের সাথে বিলাসবহুল প্রমোদতরী হাওর বিলাস ভাড়া করে হাওরে ঘুরছেন।

হাওর বিলাসের বিলাসী আয়োজন ও নিরাপত্তা ব্যবস্থা নিয়ে তারা বলেন, আধুনিক নিরাপত্তা ব্যবস্থায় তারা খুশি, পরিবার নিয়ে নিরাপদভাবেই আনন্দ করা যায়।

এদিকে, প্রমোদতরী হাওর বিলাসে রয়েছে খাবার দাবারের ব্যবস্থা কর্তৃপক্ষকে অর্ডার করলে তারা খাবার ব্যবস্থা করেন, আবার নিজেও রান্না করার ব্যবস্থা রয়েছে। 

পর্যটন ব্যবসায়ী মুজিবুর রব চৌধুরী বলেন, ভ্রমণপিপাসুরা যাতে নিজে ইচ্ছা মত আনন্দ করতে পারেন তাই হাওর বিলাসে থাকা-খাওয়া, রান্নার ব্যবস্থা রাখা হয়েছে।

পর্যটকদের চাপের ব্যাপারে তিনি বলেন, ঈদের ছুটিতে ভিড় খুব বেশি। অন্যান্য দিন ছাড়াই ঈদ-পুজায় এখানে হাজার হাজার পর্যটক আসেন। সবাই যাতে সাধ্যমত নৌভ্রমন করতে পারেন সে জন্য নানা ধরনের বোট রাখা আছে। আছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা।

বিডি-প্রতিদিন/১৭ জুন, ২০১৮/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর