Bangladesh Pratidin

প্রকাশ : ২০ জুন, ২০১৮ ১৯:০৩ অনলাইন ভার্সন
শাহবাগে মাদক ও জুয়ার প্রতিবাদ করায় ইউপি সদস্যকে হত্যাচেষ্টা
নিজস্ব প্রতিবেদক, সিলেট:
শাহবাগে মাদক ও জুয়ার প্রতিবাদ করায় ইউপি সদস্যকে হত্যাচেষ্টা
bd-pratidin

সিলেটের জকিগঞ্জ উপজেলার শাহবাগে জুয়া ও মাদক ব্যবসার প্রতিবাদ করায় এক ইউপি সদস্যকে হত্যাচেষ্টার অভিযোগ পাওয়া গেছে। আহত অবস্থায় আলেক উদ্দিন নামের ওই ইউপি সদস্যকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আলেক বারহাল ইউনিয়নের কচুয়া গ্রামের বাসিন্দা। গত মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে শাহবাগ এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় লোকজন জানান, শাহবাগ এলাকায় গত কয়েক মাস ধরে জুয়া খেলা ও মাদকের ব্যবহার বেড়ে যায়। এতে এলাকার যুব সমাজ বিপথগামী হয়ে পড়ার আশঙ্কা দেখা দেয়। এলাকায় জুয়া ও মাদক বন্ধে গত ২৫ রমজান রাতে স্থানীয় লোকজনকে নিয়ে প্রতিবাদ সমাবেশ করেন ইউপি সদস্য আলেক উদ্দিন। ওই সভা থেকে গণস্বাক্ষরও সংগ্রহ করা হয়।
এরপর থেকে শাহবাগ এলাকার নিজাম উদ্দিন নেজু, জহিরুল হক, সাব্বির আহমদ, লুকুস মিয়া ও তাদের লোকজন নানাভাবে ইউপি সদস্য আলেককে হুমকি দিয়ে আসছিলেন। 
গত মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে আলেক বাড়ি ফেরার পথে শাহবাগ এলাকায় নেজু, জহিরুল ও সাব্বিরসহ কয়েকজন তার উপর হামলা চালায়। হত্যার উদ্দেশ্যে তাকে বস্তাবন্দি করা হয়। এসময় আলেকের শোর-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। আহতাবস্থায় রাতে প্রথমে তাকে জকিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ব্যাপারে জকিগঞ্জ থানার ওসি সৈয়দ হাবিবুর রহমান জানান, ইউপি সদস্য আলেকের উপর হামলার খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে এ ঘটনায় থানায় কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে ঘটনাটি তদন্ত করে দেখা হবে।

বিডি প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow