২৩ জুন, ২০১৮ ১৯:৪৬

সিলেটে ছাত্রদলের মিছিলে পুলিশের ফাঁকা গুলি, আটক ১৩

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিলেটে ছাত্রদলের মিছিলে পুলিশের ফাঁকা গুলি, আটক ১৩

সিলেটে ছাত্রদল নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার বিকাল ৩টার দিকে নগরীর কাজিরবাজার এলাকায় এ ঘটনা ঘটে। ছাত্রদল নেতাকর্মীদের ইটপাটকেলের জবাবে পুলিশ ফাঁকা গুলি ও টিয়ার শেল নিক্ষেপ করে। এসময় ছাত্রদলের ১৩ নেতাকর্মীকে আটক করা হয়।

জানা যায়, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের নবগঠিত কমিটির নেতারা শনিবার বিক্ষোভ মিছিল করতে কাজিরবাজার এলাকায় জড়ো হয়। এসময় ছাত্রদলের বেশকিছু কর্মীও উপস্থিত ছিলেন। বিক্ষোভ মিছিলের প্রস্তুতি নেয়ার সময় কোতোয়ালী থানা পুলিশ সেখানে গিয়ে মাইক কেড়ে নেয়। এ নিয়ে পুলিশের সাথে বাগতিন্ডায় জড়ান ছাত্রদল নেতাকর্মীরা। একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়। ছাত্রদল নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। জবাবে পুলিশ ফাঁকা গুলি ও টিয়ার শেল নিক্ষেপ করে।

পুলিশ সিলেট মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক চৌধুরী মোহাম্মদ সুহেল, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক আফসর খান, ছাত্রদল নেতা আনোয়ার হোসেন মানিক, রাহিয়ান চৌধুরী রাহি, ফেঞ্চুগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রদল নেতা তপু আহমদ খানসহ ১৩ জনকে আটক করে।

এ ব্যাপারে সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন বলেন, আমাদের নেত্রীর মুক্তির দাবিতে আমরা মিছিলের ডাক দিয়েছিলাম। বিভিন্ন জায়গা থেকে নেতাকর্মীরা মিছিল করতে জড়ো হয়েছিলেন। কাজিরবাজার এলাকায় নেতাকর্মীদের সবচেয়ে বড় জমায়েত ছিল। সেখানে পুলিশ আমাদের বাধা দেয়। একপর্যায়ে তারা আমাদের লক্ষ্য করে শতাধিক গুলি ও টিয়ারশেল ছুড়ে। আমাদের নেতাকর্মীদেরও আটক করে তারা।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার আব্দুল ওয়াহাব বলেন, পুলিশ ৪০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। ছাত্রদলের ১২-১৩ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর