১৫ জুলাই, ২০১৮ ২০:০৭

দেশে কোনো কাজ পরিকল্পনা করে হয় না: ইলিয়াস কাঞ্চন

সিলেট ব্যুরো

দেশে কোনো কাজ পরিকল্পনা করে হয় না: ইলিয়াস কাঞ্চন

নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেছেন, আমাদের দেশে রাস্তায় কিভাবে গাড়ি চলবে, কোন সরকার এখনো কোনো ধরনের পরিকল্পনা করেনি। আমাদের দেশে কোন কাজ পরিকল্পনা করে হয় না। আমরা হুজুগে বাঙ্গালী, যার জন্য একবার আওয়ামী লীগ ক্ষমতায় আসে আরেকবার বিএনপি ক্ষমতায় আসে।

রবিবার বিকেলে মৌলভীবাজার পিটিআইতে 'নিরাপদ সড়ক চাই' মৌলভীবাজার জেলা সভাপতি খিজির মোহাম্মদ জুলফিকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেনের পরিচালনায় সড়ক নিরাপত্তা বিষয়ক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষকদের উদ্দেশ্যে ইলিয়াস কাঞ্চন বলেন, আপনারা মানুষ তৈরি করার কারিগর। আপনারা ছাত্রদের সচেতন করে তুলতে হবে। রাস্তায় চলতে হলে প্রত্যেকের দায়িত্ব কি তা জানাতে হবে।

তিনি আরো বলেন, সরকার আমাদের মোটিভেশনে আসতেছে না। সড়ক দুর্ঘটনায় প্রতি বছর ৪০ হাজার কোটি টাকা ক্ষতি হয়। সরকার জানে না জনগণের সেবার জন্য কিভাবে পরিকল্পনা নিয়ে কাজ করতে হবে। রাস্তায় কেমন গাড়ি চলতে পারবে।

ইলিয়াস আরোও বলেন, ১৯৯৩ সালে আমি আন্দোলন শুরু করেছি। আমরা প্রত্যেকটা জিনিসের ইচ্ছাকৃতভাবে সমস্যা তৈরি করি। দেশে ২৫ লক্ষ মোটরসাইকেল আছে। আমরা যাই উন্নয়ন করি তার কোনো পরিকল্পনা নেই।

কর্মশালায় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সারোয়ার আলম, নিরাপদ সড়ক চাই (নিসচা) মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল, মৌলভীবাজারে উপদেষ্টা এম এ রহিম সিআইপি, বিআরটিএ সহকারি পরিচালক মোঃ হাবিবুর রহমান, পিটিআই স্কুলের সুপারিনটেনডেন্ট এ কে এম সাইফুল হাসান, নিসচা কেন্দ্রীয় যুগ্ন সম্পাদক লিটন এরশাদ, অর্থ সম্পাদক নাসিম রুনি, মৌলভীবাজার প্রেসক্লাব সহ-সভাপতি সৈয়দ হুমায়েদ আলী শাহিন, প্রেসক্লাব সাধারণ সম্পাদক সালেহ এলাহি কুটি, সদর সার্কেলের ট্রাফিক ইন্সপেক্টর সালাউদ্দিন আহমদ কাজল, নিসচা কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম। কর্মশালায় মূল প্রবন্ধ ও শোক প্রস্তাব উপস্থাপন করেন নিসচা কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন। প্রবন্ধে তিনি বলেন ২০১৭ সালে সড়ক দূর্ঘটনায় ২৩৩ জন শিক্ষক ও ৯০৩ জন ছাত্র নিহত হয়েছিলেন।

বিডি-প্রতিদিন/১৫ জুলাই, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর