৪ আগস্ট, ২০১৮ ১৭:২৩

ছিনতাইয়ের মূলহোতা ব্যাংক কর্মচারী

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

ছিনতাইয়ের মূলহোতা ব্যাংক কর্মচারী

সিলেটের বিশ্বনাথ উপজেলায় সংঘঠিত একাধিক ছিনতাইয়ের মূলহোতা ব্যাংক কর্মচারী আলী হোসেন তৌফিক ওরফে লন্ডলী হোসেন (২৮)-কে গ্রেফতার করেছে পুলিশ। সে ওসমানী নগর উপজেলার নাগেরকোনা গ্রামের মৃত নিজাম উদ্দিনের ছেলে। 

শনিবার দুপুরে রাখালগঞ্জ থেকে তাকে গ্রেফতার করা হয়। হোসেন সোনালী ব্যাংক বিশ্বনাথ শাখার কর্মচারী ছিল।  

পুলিশ জানায়, গ্রাহকদের টাকা ছিনতাইয়ের উদ্দেশ্যে ব্যাংকের চাকুরী ছেড়ে দেয় হোসেন। উপজেলার বিভিন্ন ব্যাংকে বসে ছিনতাইকারী গ্রুপকে গ্রাহকদের টাকা তুলে নিয়ে যাবার খবর দিত সে। নিরীহ মহিলারাই ছিল তাদের মূল টার্গেট। বিভিন্ন ব্যাংকের সিসিটিভি ফুটেজ দেখে তাকে সনাক্ত করে পুলিশ। 

গত বছরের ২৯ নভেম্বর উত্তরা ব্যাংক বিশ্বনাথ শাখা থেকে ২২লাখ টাকা উত্তোলন করেন উপজেলার বগিরচক গ্রামের লন্ডন প্রবাসী জুলহাস মিয়ার স্ত্রী জেবুন নাহার। টাকা নিয়ে বাড়ি ফেরার সময় বগিরচক নামক স্থানে তাদের টাকা ছিনিয়ে নেয় হোসেন চক্র। 

এর আগে চলতি বছরের ১৫ মে ডাচ্ বাংলা ব্যাংক বিশ্বনাথ শাখা থেকে ৩ লাখ টাকা উত্তোলন করেন ছাতক উপজেলার ভাটিপাড়া গ্রামের আব্দুল মতিনের পুত্র জামরান আহমদ। টাকা নিয়ে বাড়ি ফেরার পথে নরসিমপুর নামক স্থানে তার টাকা ছিনতাই করা হয়। দু’টি ঘটনায় সুত্র ধরে দু’ব্যাংকের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে পুলিশ। ফুটেজ দু’টিতে হোসেনকে সন্দেহজনক ঘোরাফেরা করতে দেখা যায়। 
   
বিশ্বনাথ পুলিশ স্টেশনের অফিসার ইন-চার্জ শামসুদ্দোহা পিপিএম জানান, আলী হোসেন তৌফিক ওরফে লন্ডলী হোসেন ছিনতাইকারী দলের প্রধান। বিশ্বনাথের ছিনতাইয়ের ঘটনায় তার সম্পৃক্ততা আছে বলে স্বীকারোক্তি দিয়েছে সে। তার সহযোগীদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত আছে।    


বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর