১৮ আগস্ট, ২০১৮ ১৯:৩৫

চা বাগানে পশুর হাট, উচ্ছেদ করলো প্রশাসন

নিজস্ব প্রতিবেদক, সিলেট

চা বাগানে পশুর হাট, উচ্ছেদ করলো প্রশাসন

সংগৃহীত ছবি

সিলেটে ন্যাশনাল টি কোম্পানির লাক্কাতুরা চা বাগানের ফাঁড়ি দলদলি চা বাগানের রাবার বাগানের মধ্যে বসানো অবৈধ পশুর হাট উচ্ছেদ করেছে প্রশাসন।  শনিবার দুপুর আড়াইটার দিকে অভিযান চালিয়ে প্রথমে হাট সরিয়ে নিতে বিকাল ৪টা পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়। কিন্তু নির্ধারিত সময়ে হাট না সরানোয় বিকাল সাড়ে ৪টার দিকে এই হাট উচ্ছেদ করে সিলেট সদর উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজাম মুনীরা অভিযানে নেতৃত্ব দেন।

জানা যায়, গত শুক্রবার সিলেট শরহতলির লাক্কাতুরায় ফাঁড়ি দলদলি চা বাগানের রাবার বাগানের মধ্যে রাতারাতি পশুর হাট বসায় একটি চক্র। বাগানে খোঁড়াখুঁড়ি করে এ হাট বসানোয় এবং বাগানের মধ্যে ট্রাক চলাচলে হুমকির মুখে পড়ে পরিবেশ।

বাগান বন্দোবস্ত নীতিমালা অনুসারে চা বাগানের মধ্যে পশুর হাট বসানোর নিয়ম নেই। এছাড়া সরকারি এই চা বাগানে পশুর হাট বসাতে জেলা প্রশাসন থেকে যে অনুমোদন দরকার, তাও ছিল না ওই হাটটির। বিষয়টি অবগত হয়ে অভিযান চালায় সদর উপজেলা প্রশাসন।

এ বিষয়ে সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজাম মুনীরা বলেন, সদর উপজেলায় পাঁচটি হাট ইজারা দেয়া হয়েছে। এর বাইরে যে কোন হাটই অবৈধ। অবৈধ হাটের বিরুদ্ধে অভিযান চলবে।

এদিকে, লাক্কাতুরার বড়শালা নতুন বাজারে একটি অবৈধ হাট বসানোর চেষ্টাকালে পুলিশের বাধায় তা পণ্ড হয়ে গেছে। বিমানবন্দর থানার ওসি গৌছুল হোসেন জানান, একটি চক্র অবৈধ হাট বসানোর চেষ্টা করলে পুলিশ তা পণ্ড করে দিয়েছে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর