২৩ সেপ্টেম্বর, ২০১৮ ২০:২৫

বিশ্বনাথে জামায়াতের শীর্ষ ১৭ নেতা আটক

সাইফুল ইসলাম বেগ, বিশ্বনাথ (সিলেট):

বিশ্বনাথে জামায়াতের শীর্ষ ১৭ নেতা আটক

সিলেটের বিশ্বনাথে জামায়াতের গোপন বৈঠক চলাকালে জেলা দক্ষিণ জামায়াতের সেক্রেটারি জেনারেল মাওলানা লোকমান আহমদসহ ১৭ জন নেতাকে আটক করেছে থানা পুলিশ। আজ রবিবার বিকেল ৫টায় উপজেলার দেওকলস ইউনিয়নের গন্ধারকাপন গ্রামে উপজেলা জামায়াতের নায়েবে আমির ইমাদ উদ্দিন মাস্টারের বাড়ি থেকে তাদেরকে আটক করা হয়। এসময় ৮ খানা জেহাদি বই উদ্ধার ও ৭টি মোটরসাইকেলও জব্দ করে পুলিশ। 

আটক জামায়াত নেতারা হলেন, সিলেট জেলা দক্ষিণ জামায়াতের সেক্রেটারি জেনারেল ও দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মাওলানা লোকমান আহমদ, বিশ্বনাথ উপজেলা জামায়াতের আমির আবদুল কাইয়ুম, নায়েবে আমির ইমাদ উদ্দিন মাস্টার, সেক্রেটারী জেনারেল এইচএম আখতার ফারুক, জামায়াত নেতা মতিউর রহমান, আবদুল মালিক, এখলাছুর রহমান, আবদুন নুর, বাবুল মিয়া, কামাল উদ্দিন, জাহেদুর রহমান, রজব আলী, তালেব আহমদ গোলাপ, মাওলানা আনোয়ার হোসেন, আবদুশ শহীদ, নুরুল ইসলাম, আবদুল মুখছিত আখতার।

সূত্র জানায়, সরকার উৎখাতের ষড়যন্ত্রের অংশ হিসেবে জেলা ও উপজেলা জামায়াতের নেতারা ওই বাড়িতে গোপন বৈঠক করছেন-এমন তথ্যের ভিত্তিতে থানার ওসি শামসুদ্দোহা পিপিএমের নেতৃত্বে একদল পুলিশ সেখানে অভিযান চালায়। অভিযানে বৈঠকরত অবস্থায় জেহাদী বইসহ ১৭ নেতাকে আটক করা হয়। এসময় জামায়াত নেতাদের ব্যবহৃত ৮টি মোটরসাইকেলও জব্দ করে পুলিশ।

এ বিষয়ে কথা হলে বিশ্বনাথ পুলিশ স্টেশনের অফিসার ইন-চার্জ শামসুদ্দোহা পিপিএম আটকের সত্যতা স্বীকার করে বলেন, তারা সরকার উৎখাতের জন্যে ষড়যন্ত্রের অংশ হিসেবে গোপন বৈঠক করছিল। অভিযান চালিয়ে জেহাদি বইসহ বৈঠক থেকেই তাদেরকে আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে মামলা দেবে পুলিশ।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর