২৮ অক্টোবর, ২০১৮ ১৬:৫০

জকিগঞ্জে বিপুল পরিমাণ বিস্ফোরকসহ যুবক আটক

অনলাইন ডেস্ক

জকিগঞ্জে বিপুল পরিমাণ বিস্ফোরকসহ যুবক আটক

সিলেটের জকিগঞ্জে বিপুল পরিমাণ বিস্ফোরকসহ যুবক আব্দুল মান্নানকে (৩৮) আটক করেছে র‌্যাব-৯। 

আটক আব্দুল মান্নান জকিগঞ্জের বারোঠাকুরি ইউনিয়নের মৃত জোবেদ আলীর ছেলে।

শনিবার দিবাগত রাত ১১টার দিকে র‌্যাব-৯ এর সিনিয়র এএসপি পিযুষ চন্দ্র দাসের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। রবিবার দুপুরে র‌্যাব-৯ দফতরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, জকিগঞ্জ থানার কোনাগ্রাম সাকিনস্থ বাবুরখাল পুল জাবির স্টোরের সামনে কতিপয় সন্ত্রাসী বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য মজুদ করে অবস্থান করছেন। র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালায়। উপস্থিতি টের পেয়ে অভিযুক্ত ব্যক্তিরা পালানোর চেষ্টা করে। এসময় যুবক আব্দুল মান্নাকে আটক করা হয়।

আব্দুল মান্নানের কাছ থেকে ৫টি নীল রংয়ের পলি ব্যাগভর্তি খাকি কাগজের মোড়ানো ১০০ (একশত) পিস হাই এক্সপ্লোসিভ পাওয়ার জেল এবং সাদা তারসহ ইলেকট্রিক ডেটোনেটর ১০০ (একশত) পিস উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, বিস্ফোরক দ্রব্যগুলো অতিউচ্চ ক্ষমতাসম্পন্ন এবং উচ্চ মানসম্পন্ন বিস্ফোরক পদার্থ, যার ১০টি দ্বারা একটি ২/৩ তলা স্থাপনা পুরোপুরি গুড়িয়ে দেওয়া সম্ভব।

আটক ব্যক্তি র‌্যাবের জিজ্ঞাসাবাদে জানায়, বিস্ফোরকগুলো মূলত সীমান্তবর্তী এলাকার কয়লা খনি সমূহে ব্যবহৃত হয় এবং এই বিস্ফোরক চালান আসাম ও মেঘালয় রাজ্যের বিভিন্ন কয়লা খনিতে কর্মরত কিছু অসাধু কর্মচারীর মাধ্যমে বিভিন্ন মাধ্যম হয়ে দুর্গম এলাকার ভিতর দিয়ে বাংলাদেশে প্রবেশ করে।

সংবাদ সম্মেলনে র‌্যাব কর্মকর্তারা বলেন, একই জাতীয় বিস্ফোরকসমূহ পূর্বে আটক জঙ্গীদের কাছ থেকে উদ্ধারকৃত বিস্ফোরকের সাথে মিল রয়েছে, যাতে প্রতিয়মান হয় এই বিস্ফোরক দ্রব্য সমূহ জঙ্গী কার্যক্রমে ব্যবহার হতে পারে। অভিযানের সময় অপর ৪/৫ জনের তথ্য সংগ্রহ করা হয়েছে এবং তাদের আটকের জন্য অভিযান চালানো হচ্ছে।

বিডি প্রতিদিন/২৮ অক্টোবর ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর