৩০ অক্টোবর, ২০১৮ ১৯:৫৯

পুলিশ এসে করলো হ্যান্ডশেক, ধরলো বিএনপি নেতাদের

নিজস্ব প্রতিবেদক, সিলেট

পুলিশ এসে করলো হ্যান্ডশেক, ধরলো বিএনপি নেতাদের

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচি পালন করতে সিলেট বিএনপি নেতাকর্মীরা জড়ো হচ্ছিলো। একটু পরেই শুরু হবে বিক্ষোভ মিছিল। এরই মধ্যে এলো পুলিশ। হ্যান্ডশেক করলো উপস্থিত বিএনপি নেতাদের সঙ্গে। এরপরই চারপাশ থেকে ঘিরে ধরে আটক করা হলো ৮ নেতাকর্মীকে।

মঙ্গলবার বিকাল ৩টার দিকে সিলেট নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকাল ৩টার দিকে শহীদ মিনারে উপস্থিত হন মহানগর পুলিশের কোতোয়ালী থানার সহকারি কমিশনার গোলাম সাদেক কাউসার দস্তগীর। সাদেক কাউসার এগিয়ে গিয়ে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদের সাথে হ্যান্ডশেক করেন। তিনি আলী আহমদকে জিজ্ঞেস করেন, ‘আপনারা এখানে কেন জড়ো হয়েছেন?’। এসময় আলী আহমদ বিক্ষোভের কথা জানিয়ে বলেন, ‘বিক্ষোভ মিছিলের অনুমতি না দিলে আমরা চলে যাবো।’

তাদের এই কথোপকথনের মধ্যে কয়েকটি মোটরসাইকেলে করে আরো পুলিশ সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিএনপি নেতাকর্মীদের ঘিরে ফেলেন। পরে আলী আহমদসহ আটক করা হয় ৮ জনকে।

আটককৃতরা অন্যরা হলেন সিলেট জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মাহবুবুর রব ফয়সল, সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আবুল কাশেম, মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক আলী হোসেন বাচ্চু, জেলা বিএনপির কার্যকরী কমিটির সদস্য মঈন উদ্দিন প্রমুখ।

পুলিশ জানিয়েছে, পুরনো ‘নাশকতার’ মামলায় তাদেরকে আটক করা হয়েছে। নগর পুলিশের কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ সেলিম মিয়া বিএনপি নেতাকর্মীদের আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

বিডি-প্রতিদিন/৩০ অক্টোবর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর