৩১ অক্টোবর, ২০১৮ ১৫:২০

সিলেটে বিএনপির ৮ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ

সিলেট ব্যুরো

সিলেটে বিএনপির ৮ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ

প্রতীকী ছবি

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদসহ বিএনপির ৮ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার দায়ের করা হওয়া (নং-৪৫) মামলায় দুপুরে তাদের কারাগারে প্রেরণ করা হয়। 

গত মঙ্গলবার বিকালে নগরীর চৌহাট্টা কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদসহ ৭ জনকে আটক করে পুলিশ।

আটকের প্রায় ২৪ ঘণ্টার মাথায় তাদের কারাগারে নেয় কোতায়ালি থানা পুলিশ। এসময় তাদের আইনজীবী জামিনের আবেদন করলে আদালত জামিন মঞ্জুর না করে তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন। 

আদালত পুলিশের পরিদর্শক মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
 
আদালত যাদের কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন তাদের মধ্যে আছেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, যুগ্ম সম্পাদক মাহবুবুর রব ফয়সল, সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আবুল কাশেম, মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক আলী হোসেন বাচ্চু, জেলা বিএনপির কার্যকরি কমিটির সদস্য মঈন উদ্দিন, বিএনপি কর্মী আল মামুন, আকবর অালী ও সজীব। 


পুলিশ জানিয়েছিল, পুরনো ‘নাশকতার’ মামলায় তাদের আটক করা হয়েছে। কিন্তু বুধবার নতুন করে জানা গেছে আটকদের সবাইকে নতুন মামলায় (নং-৪৫(১১)১৮) গ্রেফতার দেখানো হয়। মামলা সম্পর্কে বিস্তারিত তথ্য জানাতে রাজি হয়নি পুলিশ।

অন্যদিকে, সিলেট জেলা বিএনপির দফতর সম্পাদক ফখরুল হক জানিয়েছেন, পুলিশ যাদেরকে আটক করেছ তারা সবাই বিভিন্ন রাজনৈতিক মামলায় জামিনে ছিলেন।

বিডি প্রতিদিন/৩১ অক্টোবর ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর