Bangladesh Pratidin

প্রকাশ : ৮ নভেম্বর, ২০১৮ ১৬:২৩ অনলাইন ভার্সন
আপডেট : ৮ নভেম্বর, ২০১৮ ১৬:৩৩
তফশিল ঘোষণা
সিলেটে নাশকতারোধে মাঠে র‌্যাব-পুলিশ
নিজস্ব প্রতিবেদক, সিলেট
সিলেটে নাশকতারোধে মাঠে র‌্যাব-পুলিশ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফশিল ঘোষণাকে কেন্দ্র করে কেউ যাতে কোন ধরনের বিশৃঙ্খলা বা নাশকতা সৃষ্টি করতে না পারে সে লক্ষ্যে সিলেটে মাঠে নেমেছে র‌্যাব ও পুলিশ।  নগরীর গুরুত্বপূর্ণ এলাকায় টহল বৃদ্ধির পাশাপাশি ব্যস্ততম সড়কের মোড়গুলোতে সতর্কাবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।  বাড়ানো হয়েছে গোয়েন্দা তৎপরতাও।

বৃহস্পতিবার সন্ধ্যায় ঘোষণা করা হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফশিল। উত্তাপ ছড়ানো রাজনৈতিক পরিস্থিতিতে তফশিলকে কেন্দ্র করে নগরীতে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটছে কি-না এ নিয়ে শঙ্কা রয়েছে নগররবাসীর।  সেই শঙ্কা কাটাতে সকাল থেকে নগরীর রাস্তায় নামে র‌্যাব ও পুলিশ।  যানবাহন দিয়ে নগরীর কোর্ট পয়েন্ট, বন্দরবাজার, চৌহাট্টা, রিকাবিবাজার, সুবিদবাজার, আম্বরখানা, শাহীঈদগাহ, টিলাগড়, শিবগঞ্জ, মিরাবাজার ও উপশহরসহ বিভিন্ন এলাকায় মহড়া দেয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম এলাকায় বসানো হয় নিরাপত্তাচৌকি।  সন্দেহভাজন যানবাহনেও চালানো হয় তল্লাশি। আইনশৃঙ্খলা বাহিনীর সতর্কাবস্থার কারণে স্বস্তি ফিরে নগরবাসীর মনে।  এখন পর্যন্ত নগরীর কোথাও কোন অপ্রীতিকর ঘটনারও খবর পাওয়া যায়নি।  আগামী কয়েকদিন নগরীতে এমন নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানান সংশ্লিষ্টরা।  তবে নির্বাচনের সময় যতো ঘনিয়ে আসবে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার হবে বলেও জানিয়েছেন তারা।

নিরাপত্তা ব্যবস্থা প্রসঙ্গে সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার মো. আবদুল ওয়াহাব বলেন, তফশিল ঘোষণাকে কেন্দ্র করে যাতে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সে লক্ষ্যে পুলিশ সতর্কাবস্থায় রয়েছে।  নগরীর নিরাপত্তা নিশ্চিতে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদাপোশাকেও পুলিশের বিশেষ টিম কাজ করছে বলে জানান তিনি।

র‌্যাব-৯ এর উপ অধিনায়ক মেজর শওকাতুল মোনায়েম জানান, তফশিল ঘোষণাকে কেন্দ্র করে সাধারণ মানুষের মধ্যে নাশকতার একটি শঙ্কা আছে।  সেই শঙ্কা ও ভীতি কাটাতে র‌্যাব টহল বৃদ্ধির পাশাপাশি নগরীর নিরাপত্তা নিশ্চিতে বাড়তি উদ্যোগ নিয়েছে। এতে মানুষের মনে স্বস্তি ফেরার সাথে সাথে কেউ নাশকতা সৃষ্টির পরিকল্পনা করে থাকলে তারাও ভয়ে পিছু হটে থাকবে।

বিডি প্রতিদিন/ফারজানা

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow