Bangladesh Pratidin

প্রকাশ : ৯ নভেম্বর, ২০১৮ ১১:৩৩ অনলাইন ভার্সন
আপডেট : ৯ নভেম্বর, ২০১৮ ১৪:০৬
ড. মোমেনের মনোনয়ন ফরমের টাকা দেবেন মুহিত
সিলেট ব্যুরো
ড. মোমেনের মনোনয়ন ফরমের টাকা দেবেন মুহিত
আবুল মাল আব্দুল মুহিত ও ড. একে আব্দুল মোমেন

জাতীয় সংসদ নির্বাচনের জন্য সম্ভাব্য প্রার্থীদের মাঝে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। আজ শুক্রবার সকাল ১০টা থেকে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে ফরম বিক্রি শুরু হয়। সেখানে ৮ বিভাগের জন্য তৈরি করা হয়েছে পৃথক বুথ। নির্ধারিত সময়ের মধ্যে দেশের ৩০০ আসনে প্রার্থীদের মনোনয়ন দিতে তফসিল ঘোষণার আগেই দলীয় মনোনয়নের আবেদন ফরম বিক্রির ঘোষণা দেয় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

সিলেট-১ আসনে এবার আওয়ামী লীগের মনোনয়নের দৌড়ে আছেন বর্তমান সংসদ সদস্য আবুল মাল আব্দুল মুহিত ও তার ভাই সাবেক রাষ্ট্রদূত ড. একে আব্দুল মোমেন। তবে দুজনেই আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হলেও তাদের মধ্যে নেই কোনো বিরোধ। দুজনই চান দলীয় প্রধান শেখ হাসিনা যাকে বলবেন তিনিই নির্বাচনে অংশ নেবেন। 

তাদের মধ্যে কতটুকু মিল রয়েছে তা আবারো বোঝা গেছে বৃহস্পতিবার বিকালে। ড. মোমেনের ঘনিষ্ট সূত্র জানিয়েছে- বিকাল ৩টার দিকে বড় ভাই আবুল মাল আব্দুল মুহিত ফোন করে মোমেনকে বলেছেন শুক্রবারই দলের মনোনয়ন কেনার জন্য। একই সঙ্গে মনোনয়ন কিনতে যে টাকার প্রয়োজন সেটাও মুহিত নিজে তাকে দিতে চান। এজন্য তিনি চেকও রেডি করে রেখেছেন।

জানা গেছে- গতবারের চেয়ে এবার ৫ হাজার টাকা বাড়িয়ে দলীয় মনোনয়নের ফি ৩০ হাজার টাকা নির্ধারণ করেছে আওয়ামী লীগ। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী আগমী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। মনোনয়ন সংগ্রহ এবং জমা দেওয়ার শেষ সময় দেওয়া হয়েছে ১৯ নভেম্বর পর্যন্ত। এছাড়া ২২ নভেম্বর মনোনয়নপত্র বাছাই এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow