১৪ জানুয়ারি, ২০১৯ ১৬:২৯

৭০ বছরে প্রতিমন্ত্রী হয়ে সিলেটে ইমরান

অনলাইন ডেস্ক

৭০ বছরে প্রতিমন্ত্রী হয়ে সিলেটে ইমরান

সংগৃহীত ছবি

সিলেট-৪ আসন (গোয়াইনঘাট, কোম্পানিগঞ্জ ও জৈন্তাপুর) উপজেলা থেকে ৬ষ্ঠ বারের মত নির্বাচিত হয়ে সংসদ সদস্য হিসেবে বরাবরের ন্যায় শপথ গ্রহণ করতে ঢাকায় যান ইমরান আহমদ। কিন্তু এবার ঢাকা থেকে তিনি শুধু এমপি হয়ে নয় প্রতিমন্ত্রী হয়ে ফিরেন সিলেটে। 

এ আসন থেকে নির্বাচিত হয়ে কেউ পূর্বে কখনও মর্যাদাপূর্ণ উপমন্ত্রী, প্রতিমন্ত্রী ও মন্ত্রী হতে পারেননি। প্রথম বারের মত প্রতিমন্ত্রী পেয়ে এ আসনের মানুষের মধ্যে দলমতের ঊর্ধ্বে অন্যরকম আনন্দ উল্লাস বিরাজ করছে। 

গত ৩০ ডিসেম্বর বিপুল ভোটের ব্যাবধানে বিএনপি মনোনীত, জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোট সমর্থিত প্রার্থী দিলদার হোসেন সেলিমককে পরাজিত করে ৬ষ্ট বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। এরপর তাকে বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান।

ইমরান আহমদ ১৯৪৮ সালে ২২ ফেব্রয়ারি ভারতের আম্বালায় জন্মগ্রহ করেন। তার বাবা মরহুম ক্যাপ্টেন রশিদ আহমদ ও মাতা মরহুমা কমরুন নেছা। তিনি ১৯৬৪ সালে ফৌজদারহাট ক্যাডেট কলেজ থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও একই স্কুল থেকে ১৯৬৬ সালে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট পাশ করেন। ১৯৬৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভূগোল বিষয়ে স্নাতক সম্মান ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮৬ সন থেকে সরাসরি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতি ও জনসেবার সংঙ্গে জড়িত হন। 

ইমরান আহমদ ১৯৮৬,১৯৯১, ১৯৯৬, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে এ আসন থেকে ৬ষ্ট বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। 

বিডি প্রতিদিন/১৪ জানুয়ারি ২০১৯/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর