২১ জানুয়ারি, ২০১৯ ১৭:৪০

সিলেটে দুই নেতাকে নিয়ে বিএনপির বিবৃতি

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে দুই নেতাকে নিয়ে বিএনপির বিবৃতি

আবুল কালাম ও হাবিব হোসেন

সিলেট জেলা বিএনপির উপদেষ্টামন্ডলীর সদস্য, ইউপি চেয়ারম্যান আবুল কালামকে উপদেষ্টা পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। একইসাথে সদ্য আওয়ামী লীগে যোগদানকারী ইউপি চেয়ারম্যান হাবিব হোসেন দলের ‘কেউ নন’ বলেও জানিয়েছে সিলেট জেলা বিএনপি।

সোমবার বিকেলে জেলা বিএনপির দফতর সম্পাদক অ্যাডভোকেট ফখরুল হক স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়েছে।

সিলেটের দক্ষিণ সুরমার কুচাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালামকে ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গ, সাংগঠনিক কার্যক্রমে নিষ্ক্রিয় থাকা এবং দলের আদর্শ পরিপন্থী কাজে জড়িত থাকার’ অভিযোগে জেলা বিএনপির উপদেষ্টা পদ থেকে অব্যাহতি দেয়ার কথা এই বিবৃতিতে জানানো হয়েছে। 

এছাড়া আওয়ামী লীগে যোগদানকারী দক্ষিণ সুরমার বরইকান্দি ইউনিয়নের চেয়ারম্যান হাবিব হোসেন সম্প্রতি আওয়ামী লীগের সভায় নিজেকে জেলা বিএনপির উপদেষ্টা পরিচয় দেয়ায় এর নিন্দা ও প্রতিবাদ জানানো হয় বিবৃতিতে। 

এতে উল্লেখ করা হয়, ‘হাবিব চেয়ারম্যান ১৫/২০ বছর আগে দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন। দীর্ঘদিন ধরে তিনি দলীয় কার্যক্রমে নিষ্ক্রিয়। ইউনিয়ন নির্বাচনে বিএনপি থেকে মনোনয়ন নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হলেও তাকে দলীয় কোনো পদ দেয়া হয়নি।’ 

দলীয় পদ নিয়ে ‘বিভ্রান্তি ছড়ানো’ থেকে বিরত থাকার জন্য ‘আদর্শ ত্যাগকারী’ হাবিব চেয়ারম্যানের প্রতি আহ্বান জানানো হয় বিএনপির পক্ষ থেকে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর