২৭ জানুয়ারি, ২০১৯ ১৬:০৯

সিলেটে মেয়রের গাড়ি দেখলেই হকারদের দৌড়!

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে মেয়রের গাড়ি দেখলেই হকারদের দৌড়!

সিলেট নগরীতে অবৈধভাবে দখলকৃত ফুটপাত থেকে হকারদের উচ্ছেদ অভিযান চালিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। 

সিলেট সিটি করপোরেশনের ‘নগর ভবন’ কার্যালয়ে গাড়ি করে ‘সাইরেন ছাড়া’ রবিবার সকাল ১০টায় মেয়র আসেন। এ সময় ফুটপাতে ভাসমান হকারদের ছোটাছুটি দেখে সাধারণ মানুষ রীতিমত ভয়ে নিরাপদে আশ্রয় নিতে দেখা যায়। পরে বুঝতে পারেন হকারদের ছোটাছুটির কারণ, মেয়রের গাড়ি। সকাল ১১টায় মেয়র যখন কার্যালয় থেকে বাহির হন তখনও একই দৃশ্যের দেখা যায়।

সিলেট সিটি করপোরেশ সূত্রে জানা যায়, গত কয়েকদিন ধরে অভিযান চলে আসচ্ছে। তবে আজ (রবিবার) নগরীতে হকার উচ্ছেদ অভিযান হয়নি। রাতে অভিযান হতে পারে। শুক্রবার গভীর রাতে তিনি নগরীর কোর্ট পয়েন্ট থেকে জিন্দাবাজার হয়ে চৌহাট্টা, চৌহাট্টা থেকে রিকাবীবাজার, সুরমা পয়েন্ট, তালতলা পর্যন্ত সড়কের দুই পাশের ফুটপাত দখল করে রাখা অর্ধশতাধিক ভ্যানগাড়ি ও বিপুল পরিমাণ আসবাবপত্র জব্দ করা হয়।

শনিবার বেলা ২টায় নগরীর সুরমা মার্কেটের সামনে থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়ে নগরীর ক্বিন ব্রিজ, বন্দরবাজার হয়ে জিন্দাবাজার ঘুরে নগর ভবনের সামনে এসে শেষ হয়। এ সময় বিভিন্ন মার্কেটের সামনের দোকানের মালামাল ফুটপাত থেকে অপসারণ ছাড়াও ফুটপাত ও রাস্তার পাশে ভাসমান দোকান ভ্যানগাড়ি উচ্ছেদ করা হয়।

ফুটপাতে হকার মুক্ত করার অভিযানে জব্দ করা মালামাল হকারদের ফেরত দেওয়া হয়েছে। তবে মালামাল রাখার ভ্যানগাড়ি বা আসবাবপত্র ফেরত দেওয়া হয়নি।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর