Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৭ ফেব্রুয়ারি, ২০১৯ ১৯:২৫

ফের পেছালো কিবরিয়া হত্যা মামলার স্বাক্ষ্যগ্রহণ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ফের পেছালো কিবরিয়া হত্যা মামলার স্বাক্ষ্যগ্রহণ
সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া

ফের পেছালো সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার স্বাক্ষ্যগ্রহণ। মামলার এক আসামি আদালতে হাজির না হওয়ায় বৃহস্পতিবার স্বাক্ষ্যগ্রহণ করা থেকে বিরত থাকেন সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক। 

আগামী ৭ মার্চ স্বাক্ষ্যগ্রহণের পরবর্তী তারিখ ধার্য্য করেছেন আদালত। 

কিবরিয়া হত্যা মামলায় হাজিরা দিতে আজ নির্ধারিত সময়ে আদালতে আসেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক জি কে গৌসসহ অন্য আসামীরা। শুধুমাত্র অনুপস্থিত ছিলেন মামলার অন্যতম আসামি মাওলানা শেখ আবদুস সালাম। 
আদালতের পিপি কিশোর কুমার কর জানান, আদালতে মাওলানা শেখ আবদুস সালাম হাজির না হওয়ায় বিচারক সাক্ষ্যগ্রহণ থেকে বিরত থাকেন। তিনি আরও জানান, চাঞ্চল্যকর এই মামলার ১৭১ জন স্বাক্ষীর মধ্যে দীর্ঘ ১৪ বছরে সাক্ষ্যগ্রহণ হয়েছে মাত্র ৪৩ জনের। এর মধ্যে মামলার ৩২২ কার্যদিবস পার হয়ে গেছে। আসামিরা দেশের বিভিন্ন স্থানে দায়েরকৃত মামলার আসামী হওয়ায় সময়মতো আদালতে হাজির করতে না পারায় স্বাক্ষ্যগ্রহণে দীর্ঘসূত্রিতার সৃষ্টি হয়েছে বলে জানান তিনি। 
প্রসঙ্গত, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যের বাজারে আওয়ামী লীগের এক জনসভা শেষে বের হওয়ার পথে গ্রেনেড হামলায় গুরুতর আহত হন সাবেক অর্থমন্ত্রী এ এম এস কিবরিয়া। চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে মারা যান তিনি। তার ভাতিজা শাহ মঞ্জুরুল হুদা, আওয়ামী লীগের স্থানীয় নেতা আবদুর রহিম, আবুল হোসেন ও সিদ্দিক আলীও এ ঘটনায় নিহত হন।গুরুতর আহত হন বর্তমান হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহিরসহ অন্তত ৭০ নেতাকর্মী। ঘটনার পরদিন ২৮ জানুয়ারি অ্যাডভোকেট আবদুল মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক নিয়ন্ত্রণ আইনে দু’টি মামলা করেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দিন


আপনার মন্তব্য