Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৩ মার্চ, ২০১৯ ২০:৫৬
আপডেট : ১৩ মার্চ, ২০১৯ ২০:৫৬

১০ উপজেলায় ইভিএম ব্যবহার করা হবে : সিইসি

নিজস্ব প্রতিবেদক, সিলেট

১০ উপজেলায় ইভিএম ব্যবহার করা হবে : সিইসি

চলমান পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ও পঞ্চম ধাপে ১০টি উপজেলায় ইভিএম ব্যবহার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। ইভিএমের ব্যবহার বাড়লে ভোটগ্রহণ সংশ্লিষ্ট অনেক সমস্যার সমাধান হবে বলেও আশাপ্রকাশ করেন তিনি।

বুধবার দুপুরে সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইভিএম’র ব্যবহার নিয়ে এমন মন্তব্য করেন তিনি। 

রাতে সিল মারা প্রসঙ্গে সিইসি বলেন, ‘রাতে ব্যালট বাক্স ভরার আশঙ্কার কথা আমি কোন নির্দিষ্ট নির্বাচনকে উদ্দেশ্য করে বলিনি। অতীতে বিভিন্ন নির্বাচনে ব্যালট বাক্স ছিনতাইসহ নানা নাশকতা ঘটেছে। দু’একটি স্থানে রাতে ব্যালট বাক্স ভরাটের অভিযোগ ওঠেছে। এসব ঘটনার প্রেক্ষিতেই কমিশন মনে করে ইভিএম ব্যবহার হলে এমন অনেক সমস্যার সমাধান হবে।’ 
আগামীতে পৌরসভা ও সংসদীয় আসনের উপনির্বাচনেও ইভিএম এর ব্যবহার বাড়ানো হবে বলে জানান তিনি।        

উপজেলা পরিষদ নির্বাচনের গত পর্ব সুষ্ঠু হয়েছে দাবি করে সিইসি আরও বলেন, বড় একটি দল নির্বাচন বয়কট করায় ১০ মার্চের নির্বাচনে ভোটার উপস্থিতি কম ছিল। তবে কত শতাংশ ভোট পড়লো তা দেখার বিষয় নয় ইসির। যিনি বেশি ভোট পাবেন তাকেই কমিশন বিজয়ী ঘোষনা করবে। নির্বাচনে কোন ধরণের অনিয়ম বরদাশত করা হবে না বলেও ঘোষনা দেন সিইসি।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেটের বিভাগীয় কমিশনার মেজবাহ উদ্দিন আহমদ, ডিআইজি কামরুল আহসান, পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম প্রমুখ।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য