২৩ মার্চ, ২০১৯ ২১:০২

সিকৃবির শিক্ষার্থীকে বাসচাপা দিয়ে হত্যার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিকৃবির শিক্ষার্থীকে বাসচাপা দিয়ে হত্যার অভিযোগ

ফাইল ছবি

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ঘোরি মো. ওয়াসিম আফনান নামের এক শিক্ষার্থীকে ‘ইচ্ছাকৃতভাবে’ বাসচাপা দিয়ে হত্যার অভিযোগ উঠেছে। শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কের শেরপুরে এ ঘটনা ঘটে।

নিহত ঘোরি মো. ওয়াসিম আফনান সিকৃবির বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী। তিনি হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুদ্র গ্রামের ঘোরি মো. আবু জাহেদ মাহবুব ও ডা. মীনা পারভিনের ছেলে।

সিকৃবির শিক্ষার্থীদের অভিযোগ সূত্রে জানা গেছে, ময়মনসিংহ থেকে সিলেটগামী উদার পরিবহনের একটি বাসে (ঢাকা মেট্রো-ভ-১৪-১২৮০) সিকৃবির ১১ শিক্ষার্থী ওঠেছিলেন। তারা শেরপুর এসে প্রয়োজনীয় কাজের জন্য নেমে পড়েন। তখন ভাড়া নিয়ে বাসের চালক ও হেলপারের সঙ্গে তাদের বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে ভাড়া পরিশোধ করে তারা বাস থেকে নেমে আসছিলেন। ওয়াসিম আফনান ছিলেন সবার পেছনে। তিনি বাস থেকে নামার আগেই তাকে ধাক্কা দিয়ে ফেলে দেয়া হয়। এরপর বাসের চালক বাসের স্পিড বাড়িয়ে দেন। বাসটি ওয়াসিমের শরীরের ওপর চাপা দিয়ে পালিয়ে যায়। 

গুরুতর আহত ওয়াসিম আফনানকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসমানী হাসপাতালে কর্তব্যরত উপ-পরিদর্শক (এসআই) ফারুক আহমদ জানান, হাসপাতালে নেয়ার পর ওয়াসিম আফনানকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। 

এদিকে, ওয়াসিম আফনানকে ‘ইচ্ছাকৃতভাবে ধাক্কা দিয়ে ফেলে বাসচাপায় হত্যা করা হয়েছে’ এমন অভিযোগে বিক্ষোভ করেছেন সিকৃবির শিক্ষার্থীরা। ওসমানী হাসপাতাল থেকে তাদের বিক্ষোভ দক্ষিণ সুরমাস্থ বাস টার্মিনালে গেছে বলে জানা গেছে।

বিডি প্রতিদিন/২৩মার্চ ২০‌১৯/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর