২৬ ডিসেম্বর, ২০১৭ ২০:২২

চট্টগ্রামে সেই কমিউনিটি সেন্টারে 'ট্রাজেডিস্থল' ভরাট

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

চট্টগ্রামে সেই কমিউনিটি সেন্টারে 'ট্রাজেডিস্থল' ভরাট

চট্টগ্রাম নগরীর রীমা কমিউনিটি সেন্টারের সেই 'ট্রাজেডিস্থল' অবশেষে ভরাট হয়েছে। মঙ্গলবার যে ফটকে পদদলিত হওয়ার ঘটনা ঘটেছে সেখানে আরসিসি ঢালাইয়ের কাজ সম্পন্ন হয়েছে। এটি তদারকি করছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক আবদুল মান্নান। তিনি বলেন, প্রকৌশলীর নতুন নকশা অনুযায়ী আমরা ফটকের নিচে যে ঢালু পথটি ছিল সেটি প্রায় দেড়-দুই ফুট উঁচু করেছি। পাশে দুই ফুট উঁচু ইটের দেয়াল দেওয়া হচ্ছে। সেখানে থাকবে স্টিলের বেড়া। 

তিনি আরো বলেন, প্রকৌশলীদের তত্ত্বাবধায়নে ১৬ জন নির্মাণ শ্রমিক ঢালু পথটি ভরাটের মাধ্যমে উঁচু করার কাজটি সম্পন্ন করেছে। এখনো অনেক কাজ বাকি। সব শেষ করতে চার-পাঁচ দিন লাগবে। এ ঘটনার পরে বেশ কয়েকটি বুকিং বাতিল করেছি।

এদিকে পদদলিত হয়ে প্রাণ হারানোর ঘটনায় নিহত ১০ জনের পরিবারকে প্রধানমন্ত্রীর তহবিল থেকে ৫ লাখ, এবিএম মহিউদ্দিন চৌধুরীর পরিবারের পক্ষ থেকে ১ লাখ ১০ হাজার, জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার, হিন্দু ফাউন্ডেশন থেকে ১০ হাজার, জন্মাষ্টমী উদযাপন পরিষদ থেকে ১০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হয়েছে। 

উল্লেখ্য, গত ১৪ ডিসেম্বর গভীর রাতে নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর জীবনাবসান ঘটে। ১৮ ডিসেম্বর মহিউদ্দিনের কুলখানিতে তার পরিবার নগরীর বিভিন্ন কমিউনিটি সেন্টারে মেজবানের আয়োজন করে। কুলখানিতে নগরীর এসএস খালেদ সড়কে রীমা কমিউনিটি সেন্টারে পদদলিত হয়ে ১০ জনের মৃত্যু হয়। আহত হন ২৫ জন। 


বিডি প্রতিদিন/২৬ ডিসেম্বর ২০১৭/হিমেল

সর্বশেষ খবর