২৭ ডিসেম্বর, ২০১৭ ২১:৪৯

চট্টগ্রামে ইয়াবা তৈরির কারখানার সন্ধান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে ইয়াবা তৈরির কারখানার সন্ধান

ফাইল ছবি

চট্টগ্রাম মহানগরীতে ইয়াবা তৈরির কারখানায় অভিযান চালিয়ে আড়াই লাখ ইয়াবাসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন, শ্যামল মজুমদার (৩৭), আবদুল্লাহ আল নোমান (৩৪) এবং মামুন হোসেন (৩২) ও আয়শা সিদ্দিকা (২৭)।  গ্রেফতারকৃত চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ চট্টগ্রাম মহানগর হাকিম মো. সফি উদ্দিন এ আদেশ দেন।  এর মধ্যে শ্যামল মজুমদার, আবদুল্লাহ আল নোমান এবং মামুন হোসেনকে (৩২) তিন দিনের হেফাজতে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। তাছাড়া আয়শা সিদ্দিকাকে (২৭) দুই দিনের জন্য হেফাজতে নিতে তদন্তকারী কর্মকর্তাকে অনুমতি দিয়েছে আদালত।  

এর আগে মঙ্গলবার গভীর রাতে নগরীর ডবলমুরিং থানার বেপারিপাড়ায় ইয়াবা তৈরির কারখানায় অভিযান চালিয়ে নগর গোয়েন্দা পুলিশ তাদের গ্রেফতার করে। অভিযানে ইয়াবা তৈরির দু’টি মেশিন ও প্রায় ১০০ কেজি কাঁচামাল উদ্ধার করা হয়েছে। এসব উপকরণ দিয়ে ১০ লাখ ইয়াবা তৈরি সম্ভব বলে জানায় নগর গোয়েন্দা পুলিশ। 

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, মামলার তদন্তকারী সংস্থা নগর গোয়েন্দা পুলিশ আসামিদের ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে। শুনানি শেষে আদালত তিনজনকে তিনদিন এবং একজনকে দুইদিনের রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছেন।’

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর