Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ জানুয়ারি, ২০১৮ ২১:২৮

চসিক মেয়রের কাছে সিবিএর ১৩ দাবি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চসিক মেয়রের কাছে সিবিএর ১৩ দাবি

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীনের কাছে চসিক শ্রমিক ও কর্মচারী লীগ ১৩ দফা দাবি পেশ করেছে। মঙ্গলবার দুপুরে চসিকের সম্মেলন কক্ষে মেয়রের সঙ্গে দাবি নিয়ে দ্বিপাক্ষিক আলোচনা হয়। এ সময় উপস্থিত ছিলেন সিবিএ’র সভাপতি ফরিদ আহমদ, সাধারণ সম্পাদক মো. মোরশেদুল আলম, সিনিয়র সহসভাপতি জাহিদুল আলম চৌধুরী, সহ সভাপতি রূপন কান্তি দাশ, মো. ইয়ছিন চৌধুরী, মো. যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, বিপ্লব কুমার চৌধুরী, সহ সাধারণ সম্পাদক রতন দত্ত, সাংগঠনিক সম্পাদক মো. আবুল মাসুদ, সহসাংগঠনিক সম্পাদক মো. খোরশেদুল আলম, অর্থ সম্পাদক মো. তারেক সুলতান প্রমুখ।

দাবির মধ্যে রয়েছে শূন্যপদ সাপেক্ষে জ্যেষ্ঠতার ভিত্তিতে তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীদের পদোন্নতি, অস্থায়ী কর্মকর্তা-কর্মচারীদের বেতন বৃদ্ধি, পোষ্য কোটা ভিত্তিতে নিয়োগ প্রদান, মৃত্যুজনিত মানবিক কারণে পোষ্যদের উপযুক্ত পদে নিয়োগ দান, চতুর্থ শ্রেণীর কর্মচারীদের শীতবস্ত্র, ইউনিফর্ম, শাড়ি ও জুতা প্রদান করা, চসিক পরিচালিত সকল শিক্ষা প্রতিষ্ঠানে কর্মচারী সন্তানদের বিনা বেতনে লেখাপড়ার সুযোগ দেয়া, চাকরি অবস্থায় মৃত্যুবরণ করলে মরদেহ পরিবহন, দাফন-কাফন ও সৎকারের ব্যবস্থা করা, অবসরে যাওয়া কর্মকর্তা-কর্মচারীদের সমূদয় পাওনা অবসর গ্রহণের তারিখ থেকে দু’মাসের মধ্যে পরিশোধ করা, সকল পদে জ্যেষ্ঠতা ও যোগ্যতার ভিত্তিতে পদোন্নতি দেয়া, সিটি কর্পোরেশনের আবাসন প্রকল্পের অধীনে প্লট বরাদ্ধের ক্ষেত্রে কর্মকর্তা-কর্মচারীদের ৫০ শতাংশ কোটা দেয়া, চসিক পরিচালিত সকল চিকিৎসা প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিক কর্মচারীদের এবং তাদের পরিবারের সদস্যদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা নিশ্চিত করা, অস্থায়ীভাবে কর্মরত ৫৯ বছর বয়ষ্ক শ্রমিক কর্মচারীদের স্বেচ্ছায় চাকরি হতে অব্যাহতির ক্ষেত্রে ২ লক্ষ টাকা আর্থিক অনুদান প্রদান করাসহ ইত্যাদি।

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, সিবিএ’র দাবিগুলো যৌক্তিক। এগুলো বাস্তবায়নে কার্যকর উদ্যোগ গ্রহণ করা হবে। তবে প্রত্যেক কর্মকর্তা কর্মচারিকে বিনিময়ে প্রত্যেককে সততা ও নিষ্ঠার সঙ্গে স্ব স্ব দায়িত্ব ও কর্তব্য পালন করতে হবে।

বিডি-প্রতিদিন/২৩ জানুয়ারি, ২০১৮/মাহবুব

  


আপনার মন্তব্য