২৪ জানুয়ারি, ২০১৮ ১৭:৩০

চট্টগ্রামে হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানসহ ১৫ জনের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানসহ ১৫ জনের কারাদণ্ড

চট্টগ্রামের সাতকানিয়ায় চাঞ্চল্যকর ট্রিপল মার্ডার মামলায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ ১৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদ দিয়েছেন আদালত।  আজ চট্টগ্রামের জননিরাপত্তা ট্রাইব্যুনালের বিচারক বিশেষ জজ সৈয়দা হোসনে আরা এই রায় দেন। দণ্ডিত ১৫ জনের মধ্যে চারজন- নজির আহমদ, আব্দুস শুক্কুর, আজম খান ও জামালকে যাবজ্জীবন সাজা দিয়েছেন আদালত। ফিরোজ নামে এক আসামিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়নের আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান রমজান আলীসহ ১০ জনকে ৬ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। বাকি নয় জন হলেন, সাহাব মিয়া, সিরাজুল হক, নূরুল আলম, ইয়াকুব, মহসিন, মোজাহের, লোকমান, ইমাম হোসেন ও ইলিয়াছ।

ট্রাইব্যুনালের পিপি জাহাঙ্গীর আলম বলেন, ‘মামলার বাদি সিদ্দিকের স্ত্রীসহ ১৩ জন সাক্ষ্য দিয়েছেন। এছাড়া তিনজন আসামি ঘটনার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। ইউপি চেয়ারম্যানসহ ১০ জন আসামি পলাতক আছেন। নজির আহমদ মারা গেছেন। বাকি চারজন রায় ঘোষণার সময় হাজির ছিলেন।’

আদালত সূত্রে ‍জানা যায়, ১৯৯২ সালে সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়নের উত্তর কাঞ্চনা গ্রামে একটি ‍বাড়িতে ডাকাতির জন্য যায় একদল দুর্বৃত্ত।  ঘরে ঢোকার পর তাদের প্রতিরোধের চেষ্টা করলে ডাকাতরা এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। এতে ওই পরিবারের সদস্য মোহাম্মদ মিয়া ও তার স্ত্রী সাজেদা খাতুন এবং ছোট ভাই সিদ্দিক মিয়া নিহত হন। এ ঘটনায় পরিবারের অপর সদস্য জাফর আহমদ বাদি হয়ে মামলা দায়ের করেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর