২৪ জানুয়ারি, ২০১৮ ২০:১৪

চট্টগ্রামে সম্ভ্রমহানির পর তরুণীর আত্মহননে যুবকের দণ্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে সম্ভ্রমহানির পর তরুণীর আত্মহননে যুবকের দণ্ড

চট্টগ্রামে বিয়ের প্রলোভনে সম্ভ্রমহানির পর তরুণীকে আত্মহননের পথে ঠেলে দেওয়ার অভিযোগে জানে আলম নামে এক যুবককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ে আদালত তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন।

বুধবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোতাহির আলী এ রায় দেন।

দণ্ডিত জানে আলম লোহাগাড়া উপজেলার জঙ্গল পদুয়া গ্রামের হোসেন সিকদার বাড়ির প্রয়াত মো. নবীর ছেলে। রায় ঘোষণার পর জানে আলমকে কারাগারে পাঠানো হয়েছে।

ট্রাইব্যুনালের পিপি এম এ নাসের বলেন, ‘নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (ক) ধারায় অভিযোগ প্রমাণ হওয়ায় আদালত আসামিকে কারাদণ্ড দিয়েছেন।’

আদালত সূত্রে জানা যায়, জানে আলমের সঙ্গে তার মামাতো বোন জোবেদা খাতুনের প্রেমের সম্পর্ক ছিল। বিয়ের প্রলোভন দেখিয়ে তার সঙ্গে কয়েকবার অবৈধ সম্পর্ক গড়ে। এতে জোবেদা গর্ভবতী হয়ে পড়লে জানে আলম গর্ভপাত করেন। এরপর জোবেদা বিয়ের দাবি নিয়ে ২০০৭ সালের ৮ মার্চ জানে আলমের ব্যবসা প্রতিষ্ঠানে গেলে তাকে মারধর করে বের করে দেয়। সেখান থেকে ফিরে বিষপানে আত্মহত্যা করেন জোবেদা। এ ঘটনায় জোবেদার বাবা আহম্মদ মিয়া বাদি হয়ে লোহাগাড়া থানায় একটি মামলা দায়ের করলে পুলিশ জানে আলমকে গ্রেফতার করে। অভিযোগপত্র দাখিলের পর ২০০৭ সালের ২৮ নভেম্বর আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। বিচার শুরর পর তিনজনের সাক্ষ্যগ্রহণ করা হয়।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর