২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ২০:৫৭

'খালেদা জিয়াকে আওয়ামী লীগ শাস্তি দেয়নি, দিয়েছে আদালত'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

'খালেদা জিয়াকে আওয়ামী লীগ শাস্তি দেয়নি, দিয়েছে আদালত'

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, বিএনপি নিরপেক্ষ সরকার চায়, আবার খালেদাকে ছাড়াও নির্বাচন করবে না বলে। আসলে তারা কি চায় তারা নিজেরাও জানে না। খালেদা জিয়াকে আওয়ামী লীগ শাস্তি দেয়নি, দিয়েছে আদালত, দিয়েছে জজ; আমরা আদালতের প্রতি শ্রদ্ধাশীল। আজ মিরসরাই উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ২০০১ সালে জামায়াত সরকার জোট আমলে মিরসরাইয়ে ২৯টি লাশ পড়েছে। আবার যদি লাশ না পড়ুক তা চাইলে বিএনপি-জামায়াত জোট সরকারকে বয়কট করুন, শেখ হাসিনার সরকারকে পুণরায় নির্বাচিত করুন। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশের দ্বিতীয় বৃহত্তম কৃত্তিম লেক মহামায়া প্রকল্প বাস্তবায়ন করা, আওয়ামী লীগ সরকার তা শুরু করে মাঝের কিছু সময় বিএনপি ক্ষমতায় আসার কারণে প্রকল্পটির কাজ বন্ধ হয়ে যায়, কিন্তু ২১ বছর পর শেখ হাসিনা তা দৃশ্যমান করেছে। 

তিনি আরো বলেন, মিরসরাইয়ে ৩০ হাজার একর জমির উপর ইকোনোমিক জোন প্রতিষ্ঠা করা হচ্ছে শেখ হাসিনার নেতৃত্বে, সেখানে ৪০ লক্ষ কোটি টাকার বিনিয়োগ হবে; ২৬৪০ মেগাওয়াট কয়লা বিদ্যুত কেন্দ্র হবে তখন আরেকটি সিঙ্গাপুর, মালয়েশিয়া হবে মিরসরাই। ইকোনোমিক জোন উদ্বোধন ও বেপজার প্রকল্প উদ্বোধনের সময় আমি প্রধানমন্ত্রীর কাছে দাবী জানাই যারা এখানে বিনিয়োগ করবে তারা যেন মিরসরাইয়ের বেকার যুবকদের চাকরি দেয় এবং প্রধানমন্ত্রী চাকরি দেওয়ার প্রতিশ্রুতিও দেন এতে করে মিরসরাইয়ের কেউ আর বেকার থাকবে না।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরীর সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাসান মাহমুদ এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক রাষ্ট্রদূত নুরুল আলম চৌধুরী, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এমএ সালাম, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আব্দুস সালাম, রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এহেসানুল হায়দার চৌধুরী বাবুল, মিরসরাই পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন, বারইয়ারহাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন ভিপি, মিরসরাই উপজেলা যুবলীগের আহবায়ক নুরুল মোস্তফা মানিক, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাসেল ইকবাল চৌধুরী প্রমুখ।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর