২৭ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:৩৮

‘খাওয়ার প্রবণতা থাকলে ইয়াবা আসবেই’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

‘খাওয়ার প্রবণতা থাকলে ইয়াবা আসবেই’

সংগৃহীত ছবি

ইয়াবা খাওয়ার প্রবণতা রোধ করা না গেলে ইয়াবার অনুপ্রবেশও বন্ধ করা যাবে না বলে মন্তব্য করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) দক্ষিণ-পূর্ব অঞ্চলের অধিনায়ক কর্নেল গাজী আহসানুজ্জামান। মঙ্গলবার নগরীর হালিশহরে বিজিবি কার্যালয়ে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ডিমান্ড এন্ড সাপ্লাই বলে একটা বিষয় আছে। যে জিনিসটার ডিমান্ড আছে, সেটা নিয়ে আপনি যতকিছুই করেন না কেন, সাপ্লাই হবেই। যদি ইয়াবা খাওয়ার প্রবণতা থাকে, তাহলে ইয়াবা তো আসতেই থাকবে। তবে আমরা জিরো টলারেন্সে আছি।

বিজিবির সীমাবদ্ধতার কথা তুলে ধরে ‍কর্নেল আহসানুজ্জামান বলেন, আমাদের একটা বর্ডার আউট পোস্ট (বিওপি) থেকে আরেকটির দূরত্ব কমপক্ষে পাঁচ কিলোমিটার। কিছু আছে ১২ থেকে ১৪ কিলোমিটার দূরে। হেঁটে যেতে ৪-৫ দিন সময় লাগে। পার্শ্ববর্তী দেশ বর্ডারে প্যারালাল রোড করেছে। আমাদের এরকম রোড নেই। তবে এ ধরনের রোড তৈরির বিষয়টি আমাদের পরিকল্পনায় আছে।

সভায় বিজিবির দক্ষিণ-পূর্ব অঞ্চলের পরিচালক (অপারেশন) লে. কমান্ডার রাহাত নেওয়াজ, দক্ষিণ-পূর্ব অঞ্চলের অধীন গুইমারা সেক্টরের কমান্ডার কর্নেল আবদুল্লাহ আল মামুন, রাঙামাটি সেক্টর কমান্ডার কর্নেল পাভেল আকরাম, খাগড়াছড়ি সেক্টর কমান্ডার কর্নেল মোয়াজ্জেম এবং রিজিওনের নিজস্ব ৮ নম্বর সেক্টরের কমান্ডার কর্নেল মঞ্জুর প্রমুখ উপস্থিত ছিলেন।


বিডি প্রতিদিন/২৭ ফেব্রুয়ারি ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর