১ মার্চ, ২০১৮ ১৫:১৭

সুদীপ্ত হত্যাকাণ্ডের 'মূল পরিকল্পনাকারী' চশমা রুবেল গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

সুদীপ্ত হত্যাকাণ্ডের 'মূল পরিকল্পনাকারী' চশমা রুবেল গ্রেফতার

চট্টগ্রাম নগর ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক সুদীপ্ত হত্যাকাণ্ডের অন্যতম পরিকল্পনাকারী রুবেল দে ওরফে চশমা রুবেল নামে এক ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে নগরীর পাঁচলাইশ থানা এলাকার একটি বাসা থেকে তাকে গ্রেফতার করে সদরঘাট থানা পুলিশ।

গ্রেফতার হওয়া রুবেল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের মাস্টার্সের ছাত্র। তিনি চবির আলোচিত তাপস হত্যা মামলারও চার্জশীটভুক্ত ২নং আসামি। তিনি ছাত্রলীগের কোন পদে না থাকলেও চবি ছাত্রলীগের একটি গ্রুপ নিয়ন্ত্রণ করেন। গ্রেফতার হওয়া রুবেল কক্সবাজারের মহেশখালী থানার হোয়ানক এলাকার কৃটোর মোহনের ছেলে।

সদরঘাট থানার ওসি নেজাম উদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রুবেলকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুদীপ্ত হত্যার পরিকল্পনা এবং কিলিং মিশনে অংশ নেয়ার কথা স্বীকার করেছে। এ হত্যাকাণ্ডের অংশগ্রহণকারী অন্যান্য সদস্যের নাম প্রকাশ করেছে। তার তথ্যের ভিত্তিতে এ হত্যাকাণ্ডের অংশ নেয়া বাকী সদস্যদের গ্রেফতারের প্রচেষ্টা চলছে।

ওসি বলেন, ‘রুবেলকে আরো জিজ্ঞাসাবাদ প্রয়োজন রয়েছে। তাই তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমাণ্ড চাওয়া হবে।’

প্রসঙ্গত, গত ২০১৭ সালের ৬ অক্টোবর সদরঘাট থানা এলাকায় পিটিয়ে হত্যা করা হয় মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে। এ ঘটনায় তার বাবা বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর