১৬ মার্চ, ২০১৮ ১৫:৪৯
২১ মার্চ চট্টগ্রামে আসছেন শেখ হাসিনা

প্রধানমন্ত্রীর সফর সফল করতে ‘তৎপর’ যুবলীগ

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

প্রধানমন্ত্রীর সফর সফল করতে ‘তৎপর’ যুবলীগ

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে সাজ সাজ রব পুরো চট্টগ্রামজুড়ে। নেত্রীর চট্টগ্রাম সফর ও জনসভাকে সফল করতে তৎপর হয়ে উঠেছে নগর, উত্তর ও দক্ষিণ জেলাসহ বিভাগীয় যুবলীগ। এই সফরকে সফলভাবে সম্পন্ন করতে ঢাকা থেকে চট্টগ্রামে ছুঁটে এসেছেন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। তার আগমনে চাঙ্গা হয়েছেন চট্টগ্রামের যুবলীগের নেতা-কর্মীরা। তার সাথে এসেছেন যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হারুনুর রশিদসহ আরও অনেক শীর্ষ নেতা। নির্বাচনী বছরে নেত্রীর এ সফর নেতা-কর্মীদের উদ্যমী করতে অনেকটা কার্যকর ভূমিকা রাখবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য এ সভা অনেক বেশি গুরুত্ব বহন করবে বলেও মনে করেন তারা।

আওয়ামী যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, ‘রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সফরকে সফল করতেই চট্টগ্রামে আগমন। এ সফর ও জনসভাকে সফল করতে যুবলীগের সকল নেতাকর্মীকে একযোগে কাজ করতে ইতিমধ্যে নির্দেশও দিয়েছি। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নেতাকর্মীদের মধ্যে আনন্দের বন্যা বয়ে গেছে। সবাই যার যার অবস্থান থেকে সফরকে সফল করতে ঐক্যবদ্ধ হয়ে মাঠে নেমেছেন। সুন্দর ও সুষ্টুভাবে রাষ্ট্রনায়কের জনসভা শেষ হবে বলে আশা করছি’। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে জনসমুদ্রে পরিণত করে শৃঙ্খলা রক্ষায় যুবলীগের নেতা-কর্মীদের ভ্যানগার্ডের ভূমিকা রাখারও আহ্বান জানান তিনি।

চট্টগ্রাম মহানগর যুবলীগ যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ বলেন, ‘প্রধানমন্ত্রীর চট্টগ্রাম সফরকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে চাঙ্গা ভাব বিরাজ করছে। নেত্রীর সফরকে সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সবাই আন্তরিকতার সাথে মাঠে নেমেছেন। এ সফরকে ঘিরে সবার মধ্যে কৌতুহলেরও কমতি নেই। এ নিয়ে ইতিমধ্যে চট্টগ্রাম নগর, উত্তর, দক্ষিণ জেলার নেতাদের নিয়ে একাধিক পৃথক বৈঠকও করেছি। নির্বাচনী বছরে নেত্রীর এই সভা নেতাকর্মীদের উদ্যমী ও উৎসাহী করতে অনেক বড় ভূমিকা রাখবে।’

আগামী ২১ মার্চ বুধবার দক্ষিণ চট্টগ্রামের পটিয়াতে আসছেন প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। সেদিন জনসভায় বক্তব্য রাখবেন তিনি। বৃহষ্পতিবার সকালে চট্টগ্রামে ছুঁটে আসেন ওমর ফারুক চৌধুরী। চট্টগ্রামে পা রেখেই বিকাল ৩টায় পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে যুবলীগের বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। তাছাড়া রাষ্ট্রনায়কের আগমন উপলক্ষে দলীয় নেতাকর্মীদের নিয়ে সার্বিক বিষয়েও গুরুত্বপূর্ণ আলোচান করেন।

এসময় যুবলীগের বিভাগীয় প্রতিনিধি সভায় চট্টগ্রাম উত্তর, দক্ষিণ, মহানগর, কক্সবাজার ও পার্বত্য জেলাগুলোর সংসদ সদস্য, কেন্দ্রীয়, জেলা, উপজেলা, থানা, ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ের যুবলীগের প্রতিনিধি, আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। তাছাড়া বৃহস্পতিবার দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবকলীগের কর্মী সমাবেশও অনুষ্ঠিত হয়েছে পটিয়াতে। এতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ এমপিসহ কেন্দ্রীয় ও জেলার নেতারা।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

সর্বশেষ খবর