১৬ মার্চ, ২০১৮ ২১:৪৩

চলন্ত ট্রেনেই ধোঁয়া, আরও একটি তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চলন্ত ট্রেনেই ধোঁয়া, আরও একটি তদন্ত কমিটি

ফাইল ছবি

রেলওয়ের মহাপরিচালক (ডিজি) প্রকৌশলী মোঃ আমজাদ হোসেনের নির্দেশে আরো এবার উচ্চ পদস্থ আরো একটি তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে এ তদন্ত রিপোর্ট দাখিল করতেও বলা হয়েছে।

শুক্রবার পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) সৈয়দ ফারুক আহমেদকে এ নির্দেশ দেয় বলে কন্ট্রোল রুম সূত্রে জানা গেছে। এর আগে আরো একটি সহকারি কর্মকর্তা পর্যায়ের ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করা হয়েছিল।ৎৎগত বৃহস্পতিবার ঢাকা থেকে ছেড়ে আসা সূবর্ণা এক্সেপ্রেস নামের চলন্ত ট্রেনে মেকানিক্যাল রাবার ভেষ্টিবুলের সংঘর্ষে হঠাৎ ‘ধোঁয়া’ বের হওয়ার ঘটনায় পৃথক দুুটি তদন্ত কমিটিসহ নানাবিধ বিষয়ে রেল অঙ্গনে তোলপাড় সৃষ্টি হয়েছে।
এ নিয়ে বৃহস্পতিবার ‘চলন্ত ট্রেনে ধোয়াঁ’ শিরোনামে বাংলাদেশ প্রতিদিনের অনলাইন ভার্সনে সংবাদ প্রকাশিত হয়েছিল। তবে বৃহস্পতিবার সূবর্ণা ট্রেনে চট্টগ্রামমুখী আসা প্রায় ৮’শ যাত্রী নিয়ে আসা এমন আতংকিত ঘটনাটি সোয়া তিনটার দিকে ঘটলেও সন্ধ্যা ৬টা ২০ মিনিট পর্যন্ত পূর্বাঞ্চলের জিএম সৈয়দ ফারুক আহমেদ ও জনসংযোগ কর্মকর্তা (ডিডিপিআর) গৌতম কুমার কুন্ড ঘটনার বিস্তারিত জানেন না বলে জানিয়েছিলেন।  

রেলওয়ে সূত্রে জানা গেছে, রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক এমপির নির্দেশনা ও কঠোর মনিটরিং এ চলছে রেল প্রশাসন। এতে রেল অঙ্গনে চলমান যেসব প্রকল্প রয়েছে, সেগুলো দ্রুত কাজ চলছে। পাশাপাশি সরকারের বিভিন্ন উন্নয়নমুখি কাজ চলছে সারাদেশে। মন্ত্রীর নির্দেশনায় রেলের ডিজি আমজাদ হোসেনের কঠোর মনিটরিং এ রেলের কর্মকান্ড দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে।
নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন সাবেক রেল কর্মকর্তা-কর্মচারি বলেন, পূর্বাঞ্চলের দায়িত্বপ্রাপ্ত জিএম হিসেবে এমন একটি ঘটনার বিস্তারিত জানেন না জানা সেটি কেমন কথা। ঘটনা ঘটার সাথে সাথেই জিএম হিসেবে বিস্তারিত জানা উচিত এবং ট্রেনে শত শত যাত্রী ট্রেন ভ্রমন করছে। সেটি দেখার ও মনিটরিং করার দায়িত্বশীল রেল কর্মকর্তাদের। বর্তমানে রেলে চাকরি করছেন দায়সারাভাবে। কোন রকম দিন পার করছেন চিহ্নিত কর্মকর্তা-কর্মচারিরা।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর