২০ মার্চ, ২০১৮ ১৯:৪৯

অবিস্মরণীয় মার্চে ‘এলডিসি স্ট্যাটাস’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

অবিস্মরণীয় মার্চে ‘এলডিসি স্ট্যাটাস’

‘বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে বের হয়ে উন্নয়নশীল দেশের কাতারে অন্তর্ভূক্ত হয়েছে অবিস্মরণীয় এই মার্চে। কারণ এই মার্চেই বঙ্গবন্ধু ঐতিহাসিক ভাষণ দিয়েছেন। এই মাসেই বঙ্গবন্ধুর জন্মদিন। এ মাসে মুক্তিযুদ্ধ শুরু হয়। এ মাসে আমাদের দেশ এলডিসি স্ট্যাটাস থেকে উত্তরণ ঘটেছে।’   

‘এলডিসি স্ট্যাটাস থেকে উত্তরণ’ উদযাপন উপলক্ষে আয়োজিত বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা পূর্ববর্তী আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান এ সব কথা বলেন।  

মঙ্গলবার সকালে চট্টগ্রাম সার্কিট হাউস প্রাঙ্গনে বেলুন উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার। চট্টগ্রাম জেলা প্রশাসনের  উদ্যোগে আয়োজিত শোভাযাত্রায় বক্তব্য রাখেন নগর পুলিশ কমিশনার ‌ইকবাল বাহার, চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোমিনুর রশিদ, সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী প্রমুখ। 

আলোচনা শেষে বর্ণাঢ্য শোভাযাত্রা সার্কিট হাউসের সামনে থেকে বের হয়ে আলমাস সিনেমা মোড়, ওয়াসা মোড়, লালখান বাজার ইস্পাহানি মোড় ঘুরে আবার  সার্কিট হাউসে ফিরে আসে। এ সময় শোভাযাত্রায় দুটি ঘোড়ার গাড়ি, একটি রাজকীয় সাজের হাতিসহ ব্যান্ডদল ছিল। হাতির হাতে ধরা ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি। শোভাযাত্রায় মহানগর পুলিশ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন, সড়ক ও জনপথ বিভাগ, সমবায় বিভাগসহ বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান অংশ গ্রহণ করে।


বিডি প্রতিদিন/২০ মার্চ ২০১৮/হিমেল

সর্বশেষ খবর