Bangladesh Pratidin

প্রকাশ : ১৭ এপ্রিল, ২০১৮ ১৯:২১ অনলাইন ভার্সন
৯ মাসে ১৮০ ক্যাম্পে ৩৬ হাজার রোগীর সেবা দিয়েছে লায়ন্স ক্লাব
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
৯ মাসে ১৮০ ক্যাম্পে ৩৬ হাজার রোগীর সেবা দিয়েছে লায়ন্স ক্লাব
bd-pratidin

মানব সেবাই লায়নিজমের মূল লক্ষ্য। গত জুলাই-মার্চ পর্যন্ত লায়ন্স ক্লাবের মাধ্যমে ১৮০ ক্যাম্পে ৩৬ হাজার রোগীর চিকিৎসা, ‘শিশুদের জন্য আমরা’ শ্লোগানে ‘ওয়ান ক্লাব ওয়ান চাইল্ড’ ভিত্তিতে ৬০টি ক্লাবের পক্ষ থেকে এ বছর ৮০ জন সুবিধাবঞ্চিত শিশুর পড়া শোনার দায়িত্ব নেয়া, ৫০০ গরিব রোগীর বিনামূল্যে ছানি অপারেশন, পাঁচ লাখের বেশি শিক্ষার্থীর বিনামূল্যে চোখ পরীক্ষা ও চিকিৎসা, রোহিঙ্গা নারী ও শিশুদের জন্য দুই দফায় ৩০ লাখ টাকার খাদ্য ও বস্ত্র বিতরণ, সেবাবর্ষে ১০ হাজার ডায়াবেটিক রোগীর চিকিৎসা, ৫ হাজার শিশু-কিশোরকে টাইপ ওয়ান ডায়াবেটিস স্ক্রিনিং এবং ৩ হাজার স্কুলব্যাগ ও ২ হাজার স্কুল ড্রেস দেওয়া হয়েছে।  

আজ দুপুরে নগরের একটি ক্লাবে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনার জেলা ৩১৫ বি-৪ এর ২১তম বার্ষিক সম্মেলন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা গভর্নর মোহাম্মদ মনজুর আলম মঞ্জু এসব তথ্য প্রকাশ করেন। বার্ষিক সম্মেলন উপলক্ষে আজ বুধবার বিকেল সাড়ে তিনটায় এমএ আজিজ স্টেডিয়াম থেকে বের হবে বর্ণাঢ্য শোভাযাত্রা। আগামী শুক্রবার সকালে চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দুইদিনের বার্ষিক সম্মেলন উদ্বোধন করবেন সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন, শনিবার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বন ও পরিবেশমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ। লায়নিজমের শতবর্ষে স্বাধীন বাংলাদেশের প্রথম দৈনিক আজাদী এবং মা ও শিশু চিকিৎসার অগ্রপথিক ডা. এএসএম ফজলুল করিমকে স্বর্ণপদক দেওয়া হয়েছে।     

প্রেস কনফারেন্স কমিটির চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াছের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রথম ভাইস জেলা গভর্নর নাসিরুদ্দিন চৌধুরী, দ্বিতীয় ভাইস জেলা গভর্নর কামরুন মালেক, সাবেক গভর্নর শাহ আলম বাবুল, এম এ মালেক, রফিক আহমেদ, সিরাজুল হক আনসারী, কেবিনেট সেক্রেটারি জাফর উল্লাহ চৌধুরী, কেবিনেট ট্রেজারার জাহেদুল ইসলাম চৌধুরী, কনভেনশন কমিটির চেয়ারম্যান আল সাদাত দোভাষ, সেক্রেটারি লায়ন আবু মোরশেদ, ট্রেজারার জিকে লালা, প্রেস কনফারেন্স কমিটির সেক্রেটারি হাসান আকবর প্রমুখ। 

বিডি প্রতিদিন/ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow