২৫ এপ্রিল, ২০১৮ ১৯:২১

খুনের মামলায় দু'জনের ফাঁসি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

খুনের মামলায় দু'জনের ফাঁসি

হত্যা মামলায় দু'জনের ফাঁসির আদেশ দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই সাথে তাদের ১০ হাজার টাকা করে অর্থদণ্ড করেন। তারা হলেন- হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ নতুন বাজার এলাকা মৃত জিতু মিয়ার ছেলে মোহাম্মদ সাহাব উদ্দিন এবং কুমিল্লার মুরাদপুরের মখলেস হাজিবাড়ির মো. মোরশেদের ছেলে জাকির হোসেন। আজ দুপুরে জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক সৈয়দা হোসেন আরা এ রায় ঘোষণা করেন।

ট্রাইব্যুনালের পিপি জাহাঙ্গীর আলম বলেন, তাদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালত। এ ছাড়া তাদের ১০ হাজার টাকা করে অর্থদণ্ডও দেয়া হয়েছে।

আদালত সূত্র জানায়, ২০০৮ সালের ৫ জানুয়ারি রাতে রাঙ্গুনিয়ার গোচরা জামেয়া নঈমিয়া তৈয়বিয়া ফাযিল মাদ্রাসার অদূরে পাহাড়ের পাদদেশ থেকে অজ্ঞাত একটি লাশ উদ্ধার হয়। এ ঘটনায় স্থানীয় চৌকিদার দানু মিয়া বাদি হয়ে রাঙ্গুনিয়া থানায় মামলা করেন। এরপর তদন্তে নেমে সাহাব উদ্দিনকে গ্রেফতার করে পুলিশ। সে ১৬৪ ধারায় জবানবন্দিতে জানায়, খুনের শিকার ব্যক্তির নাম আউয়াল। নিহতের বাড়ি গোচরা এলাকায়। পূর্ব শক্রুতার জেরে ঘর থেকে ডেকে নিয়ে আউয়ালকে হত্যা করা হয়। এ ঘটনায় নিজে জড়িত থাকার স্বীকারোক্তির পাশাপাশি ঘটনায় জড়িত জাকিরের নামও জানায় সাহাব উদ্দিন। তদন্ত শেষে ২০০৮ সালের ২৯ আগস্ট আদালতে চার্জশিট জমা দেয় পুলিশ। ২০০৯ সালের ১২ ফেব্রুয়ারি চার্জ গঠনের মধ্য দিয়ে বিচার শুরু হয়। আউয়ালের স্ত্রীসহ ১৫ জনের সাক্ষ্য শেষে আদালত রায় ঘোষণা করেন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর