৩০ এপ্রিল, ২০১৮ ১৮:৫৯

চট্টগ্রামে 'দ্বীন ফোর্স এক্সটিম' এর ৭ সদস্য রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে 'দ্বীন ফোর্স এক্সটিম' এর ৭ সদস্য রিমান্ডে

প্রতীকী ছবি

চট্টগ্রামে জঙ্গি সন্দেহে গ্রেফতার হওয়া ‘দ্বীন ফোর্স এক্সটিম’র সাত সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য দুইদিনের রিমান্ডে পেয়েছে র‌্যাব। 

সোমবার বিকেলে চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেহ মো. নোমানের আদালত এ আদেশ দেন।

তারা হলেন- মো. মহিউদ্দিন তামিম (২৯), মো. আফজার হোসেন (২১), মো. ইমরান খান (২৭), মো. দাউদ নবী পলাশ (২৮), চৌধুরী মোহাম্মদ রিদওয়ান (২৭), এসএম জাওয়াদ জাফর (২৬) ও মো. মুনতাসিরুল মেহের (২৬)। 

চট্টগ্রাম নগর পুলিশের সহকারি কমিশনার (প্রসিকিউশন) কাজী সাহাবুদ্দিন আহমেদ বলেন, তদন্ত কর্মকর্তা র‌্যাবের সিনিয়র এএসপি সৈয়দ মোহসিনুল হক প্রত্যেককে ১০ দিনের রিমান্ডে চেয়েছেন। শুনানি শেষে প্রত্যেককে দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

প্রসঙ্গত, গত ১৩ এপ্রিল রাতে কোতোয়ালী থানার পুরাতন বিমান অফিসের পাশে আনন্দবাগ এলাকায় অভিযান চালিয়ে ওই সাতজনকে আটক করে র‌্যাব-৭। তারা আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস-এর সমর্থক। হোয়াটস অ্যাপে তারা ‘দ্বীন ফোর্স এক্সটিম’ ও ‘ইখোয়ান’ নামে দুটি গ্রুপে সক্রিয় থেকে জিহাদি ভিডিও ও ছবি প্রচার করে নিজেদের কথিত জিহাদের জন্য প্রস্তুত করছিল বলে জানিয়েছে র‌্যাব। গ্রেফতার সাত যুবককে জিজ্ঞাসাবাদের জন্য এর আগে দুইদিনের রিমান্ডে পেয়েছিল পুলিশ। পরে মামলাটি তদন্তের দায়িত্ব পায় র‌্যাব।

বিডিপ্রতিদিন/ ই-জাহান

সর্বশেষ খবর