৭ মে, ২০১৮ ১২:১৮

তাসফিয়া হত্যার রহস্য উদঘাটনে ভিসেরা রিপোর্ট ঢাকায়

অনলাইন ডেস্ক

তাসফিয়া হত্যার রহস্য উদঘাটনে ভিসেরা রিপোর্ট ঢাকায়

চট্টগ্রামের স্কুলছাত্রী তাসফিয়া আমিন (১৬) হত্যাকাণ্ডের মূল কারণ জানতে তাসফিয়ার ‘ভিসেরা রিপোর্ট’ ঢাকার মহাখালী ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে বলে মামলার তদন্ত সূত্রে জানা গেছে। 

সূত্র জানায়, তাসফিয়াকে খুন করা হয়েছে নাকি রক্তে বিষক্রিয়ার মাধ্যমে মৃত্যু হয়েছে- তা উদঘাটন করতেই ঢাকার মহাখালী ল্যাবরেটরিতে তাসফিয়ার ভিসেরা রিপোর্ট পাঠানো হয়েছে। এ রিপোর্টটা পেলে হত্যার মূল কারণ জানা যাবে। 

এদিকে, তাসফিয়া হত্যার ঘটনায় অন্যতম অভিযুক্ত আদনান মির্জাকে গাজীপুরের কিশোর সংশোধনী কেন্দ্রে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে সংশোধনী কেন্দ্রের পরিচালকের উপস্থিতিতে জিজ্ঞাসাবাদ করে ১০ কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্যও পুলিশকে নির্দেশনা দিয়েছেন আদালত। চট্টগ্রাম মহানগরের অতিরিক্ত দায়রা জজ জান্নাতুল ফেরদাউস চৌধুরী রবিবার এ আদেশ দেন। 

আলোচিত এ হত্যার পাঁচ দিন অতিবাহিত হলেও এখনো বেশির ভাগ আসামিকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ। এমনকি তাসফিয়া খুন হয়েছেন নাকি আত্মহত্যা করেছেন তা নিয়েও সংশয় কাটেনি। রহস্যভেদ করতে পারেনি কার সঙ্গে তাসফিয়া পতেঙ্গা সৈকতে গিয়েছিল, তার খোয়া যাওয়া মোবাইল ও সোনার আংটি কার হাতে রয়েছে এসব বিষয়ের।

চট্টগ্রাম মহানগর পুলিশের কর্ণফুলী জোনের সহকারী কমিশনার জাহেদুল ইসলাম বলেন, ‘তদন্ত অনেক দূর এগিয়েছে। আশা করছি দু-এক দিনের মধ্যে ভালো খবর দিতে পারব।’ 

প্রসঙ্গত, গত ২ মে নগরীর পতেঙ্গা সৈকত থেকে সানসাইন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী তাসফিয়া আমিনের লাশ উদ্ধার করে পুলিশ।

নিহতের পরিবারের অভিযোগ স্কুলছাত্রীর ‘প্রেমিক’ নির্যাতনের পর হত্যা করে। এ ঘটনায় নিহতের বাবা মোহাম্মদ আমিন বাদী হয়ে হত্যা মামলা করেন। মামলায় কথিত প্রেমিক আদনান মির্জাসহ ছয়জনকে আসামি করা হয়।

বিডি-প্রতিদিন/০৬ মে, ২০১৮/মাহবুব
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর