শিরোনাম
২১ মে, ২০১৮ ১৭:৩০

চট্টগ্রামে নিরাপত্তাহীনতায় ভুগছে এক পরিবার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে নিরাপত্তাহীনতায় ভুগছে এক পরিবার

দুর্বৃত্তদের একের পর হামলায় ক্ষতিগ্রস্থ হওয়ার পাশাপাশি বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছে এক শিক্ষার্থীর পরিবার। দীর্ঘদিন ধরেই নানাবিধ ভয়-ভীতি এবং হুমকি-দমকিও দেয়া হচ্ছে ক্ষতিগ্রস্থ এ পরিবারকে। আজ সোমবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ তুলে বিচারের দাবি করেন পোর্ট সিটি ইউনির্ভাসিটির বিবিএ দ্বিতীয় বর্ষের ছাত্র মো. আরমান হোসেন।

লিখিত বক্তব্যে এ শিক্ষার্থী আরো বলেন, গ্রামের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ৪ নং ওয়ার্ডের চিববাড়ি ডাক্তার পাড়ার মোহাম্মদ আলী ছেলে তিনি। আমাদের বাড়িঘর ও সীমানা দেয়াল ক্ষতিগ্রস্থ করার পাশাপাশি বিভিন্ন ইস্যু তৈরি করে দুবৃর্ত্তরা আমাদের উপর হামলা করে আসছে প্রতিনিয়ত। এতে প্রাণনাশেরও হুমকিতে প্রতি মুহুর্তে নিরাপত্তাহীনতায় ভুগছি আমরা। 

তিনি বলেন, গত ১২ মার্চ হঠাৎ আমাদের বাড়িতে জনৈক আজিজুল হক, মাহমুদুল হক, নুরুল আলম,নুরুল ইসলাম, নুরুন্নবী, নুরুল হক, মুজিবুর রহমান, আমিনুল ইসলাম, আবুল কাসেম ঘরে প্রবেশ করে। এসময় কোন কিছু বুঝে উঠার আগে একযোগে লোহাড়র হাতুড়িসহ অন্যন্য দেশীয় তৈরী লোহার সরঞ্জাম দিয়ে বাড়ির বাউন্ডারি দেওয়াল ভাঙচুরের চেষ্টা চালায়। 
এসময় এলাকাবাসীর বাধার মুখে ঘটনাস্থল ত্যাগ করে। এরপরও থেকে প্রতিনিয়ত আমাকে ও আমার পরিবারের সকল সদস্যকে হত্যা করার হুমকি দিয়ে আসছে। একটা বিরোধী জায়গায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত (দক্ষিণ) চট্টগ্রাম মিছ মামলা (নং- ৬৮৮/২০১৮ সাতকানিয়া) বিচারধীনও রয়েছে। 
শিক্ষার্থী আরমান আরো বলেন, এরপর গত ১২ এপ্রিল মুখোশধারী অজ্ঞাতনামা ৩০/৪০ দুবৃর্ত্ত বাড়িতে প্রবেশ করে লোহার হাতুড়ি থেকে শুরু করে বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে আমার বাড়িতে হামলা চালায়। এসময় আমরা আতংকে নিরব দর্শকের ভূমিকা পালন করি। এ সময় দুবৃর্ত্তরা বাড়ির সীমানা দেওয়াল ভেঙে ইটের টুকরা ও আস্তরের টুকরো গুলি পাশের পুকুরে ফেলে দেয়। এ সময় বিভিন্ন ফলের গাছ কেটে পুকুরে ফেলে দিয়ে তান্ডব সৃষ্টি করে। এছাড়া ঘরে ডুকে আমাদের মারধর এবং আসবাবপত্র ভাঙচুর করে আলমিয়ার থেকে নগদ টাকা, স্বর্ণলংকার নিয়ে যায়। এ ঘটনায়ও একটি সিআর মামলা রয়েছে।

এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শিক্ষার্থী আরমান হোসেনের মা সাহেদা বেগম, বড় বোন নার্গিস আক্তার, মামা আতাউল মোস্তফাসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর