Bangladesh Pratidin

প্রকাশ : ২১ মে, ২০১৮ ২১:০৬ অনলাইন ভার্সন
আপডেট : ২১ মে, ২০১৮ ২১:৫১
চসিকের সিদ্ধান্ত, ফুটপাতে হকার বসবে ১১টা থেকে সাহরি পর্যন্ত
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
চসিকের সিদ্ধান্ত, ফুটপাতে হকার বসবে ১১টা থেকে সাহরি পর্যন্ত

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে মানবিক দিক বিবেচনায় নগরীর ফুটপাতে ব্যবসারত হকাররা ২৭ মে রবিবার ১১ রমজান থেকে বেলা ১১ টা থেকে সাহরির আগ পর্যন্ত ব্যবসা পরিচালনা করতে পারবেন। এ সময় হকাররা খাট চৌকি বসিয়ে তাদের ব্যবসা পরিচালনা করবেন।

সোমবার দুপুরে নগর ভবনের সম্মেলন কক্ষে হকার্স নেতাদের বৈঠকে তিনি এ সিদ্ধান্ত দেন।

এ সময় উপস্থিত ছিলেন চসিক কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, হাসান মুরাদ বিপ্লব, আবদুল কাদের, মোরশেদ আকতার চৌধুরী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জেসমিনা খানম, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার, স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোছাইন, আবু ছালেহ, মনিরুল হুদা, হাকার লীগের সভাপতি নুর আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ, চট্টগ্রাম ফুটপাত হকার্স সমিতির সভাপতি নুরুল আলম লেদু, চট্টগ্রাম সম্মিলিত হকার্স ফেডারেশনের সভাপতি মো. হিরণ হোসেন মিলন, সহ-সভাপতি এস এম সেলিম প্রমুখ।

হকার্স নেতাদের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘ইতোমধ্যে চসিকের পক্ষ থেকে হকার্সদের তালিকা করে আইডি কার্ড প্রদানের কার্যক্রম শুরু করা হয়েছে। কিন্তু হকার সংগঠনগুলো তাদের তালিকা ও তথ্য উপাত্ত যথা সময়ে সরবরাহ না করায় এই কার্যক্রম বিলম্বিত হচ্ছে। যারা এখনো তথ্য দেননি তারা যেন রমজানের পর চসিকের তালিকাভুক্ত হয়ে যান।’ তিনি বলেন, নগরীর সকল ফুটপাতে টাইলস বসানোর পর মার্কিং করে দেয়া হবে। মার্কিংকৃত নির্দিষ্ট স্থানে হকাররা ব্যবসা পরিচালনা এবং ভ্যানের মাধ্যমে ব্যবসা পরিচালনারত হকারদের তাদের ভ্যানের নিবন্ধন ও কি কি সামগ্রী বিক্রি করা হবে তা ভ্যানে টাঙিয়ে রাখতে হবে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow