২২ মে, ২০১৮ ২৩:৫৯

চট্টগ্রামে নিখোঁজ নবজাতকের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে নিখোঁজ নবজাতকের মরদেহ উদ্ধার

প্রতীকী ছবি

চট্টগ্রাম নগরের একটি বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে জন্ম নেওয়া জমজ নবজাতকের মধ্যে এক ছেলে সন্তান চুরির অভিযোগ উঠেছে। মঙ্গলবার ভোরে চট্টগ্রাম নগরের পুরাতন চান্দগাঁও থানা এলাকার বাসিন্দা আমেনা বেগমের (২৬) প্রসব বেদনা শুরু হলে তাকে সেই হাসপাতালে ভর্তি করা হয়।  

এরপর ভুক্তভোগী পরিবারের অভিযোগ, সিজারিয়ান অপারেশনের মাধ্যমে দুইটি জমজ সন্তানের জন্ম হয়। এর মধ্যে একটি ছেলে ও একটি মেয়ে। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের মেয়ে শিশুটিকে দিলেও ছেলে সন্তানকে দেয়নি।

মঙ্গলবার সন্ধ্যার দিকে পুলিশি হস্তক্ষেপে নিখোঁজ হয়ে যাওয়া সেই জমজ নবজাতকের মৃত ছেলে সন্তানের মরদেহ উদ্ধার করা হয়েছে। চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) বর্জ্যবাহী ট্রাক থেকে নবজাতকের মরদেহটি উদ্ধার করা হয়।  

পাঁচলাইশ থানার এসআই মো. আজিজুর রহমান বলেন, ‘হাসপাতাল কর্তৃপক্ষ ও ভুক্তভোগী পরিবারের কাছ থেকে প্রাপ্ত তথ্য-উপাত্ত পর্যালোচনা করে চসিকের একটি বর্জ্যবাহী ট্রাকে তল্লাশী চালিয়ে নিখোঁজ ছেলে নবজাতকের মরদেহটি উদ্ধার করা হয়। হাসপাতালের আইসিইউতে দায়িত্বে থাকা এক আয়া কর্তৃপক্ষকে না জানিয়ে নবজাতকটিকে ডাস্টবিনে ফেলে দিয়েছিলো।’  

সেই হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. আহাদ বলেন, হাসপাতালের আয়া নবজাতকের পরিবার ও আমাদেরকে না জানিয়েই মৃত নবজাতকটি ডাস্টবিনে ফেলে দিয়েছিলো। পরে পরিবারের অভিযোগের ভিত্তিতে ডাস্টবিনে তল্লাশী চালিয়ে নবজাতকের মরদেহটি চসিকের একটি ট্রাক থেকে উদ্ধার করা হয়েছে। মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।’

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর