Bangladesh Pratidin

প্রকাশ : ১৩ জুন, ২০১৮ ১৬:৩৯ অনলাইন ভার্সন
চট্টগ্রামে প্রকাশককে মোবাইলে হত্যার হুমকিদাতা আটক
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
চট্টগ্রামে প্রকাশককে মোবাইলে হত্যার হুমকিদাতা আটক

চট্টগ্রামে বলাকা প্রকাশনীর স্বত্ত্বাধিকারী ও মুক্তিযুদ্ধের গবেষক, সাংবাদিক জামাল উদ্দিনকে হত্যার হুমকিদাতা জয় দেব টিটুকে (৩৫) নগরের বাকলিয়া এলাকা থেকে আটক করা হয়েছে। গত মঙ্গলবার রাত ১টার দিকে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। 

আটক টিটু বোয়ালখালী উপজেলার খিতাপচর এলাকার সুলাল চন্দ্র শীলের ছেলে। তিনি চট্টগ্রাম আইন কলেজের সাবেক নেতা ও চট্টগ্রাম আদালতের আইনজীবী। টিটু নগরীর বাকলিয়া থানার সৈয়দ শাহ লেইনে পরিবার নিয়ে থাকেন। সেখান থেকে তাকে আটক করা হয়।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, ‘প্রকাশককে মোবাইলে হত্যার হুমকির ঘটনায় টিটুকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিকভাবে তিনি মোবাইল ফোনের মাধ্যমে হত্যার হুমকি দেওয়ার বিষয়টি স্বীকারের পর তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড চাওয়া হবে।’  

কোতোয়ালী থানায় দায়ের করা সাধারণ ডায়েরিতে জামাল অভিযোগ করেন, ‘গত সোমবার রাত পৌনে ১০টা, ১০টা ৩ ও ৫৫ মিনিটে একটি নম্বর থেকে ফোন করে বলাকা প্রকাশনকে বোমা মেরে উড়িয়ে দেওয়ার পাশাপাশি তাকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে। হুমকিদাতা মোবাইলে বলেছিলো, মুন্সিগঞ্জে এক প্রকাশককে খুন করা হয়েছে। এবার তোর (জামাল উদ্দিন) পালা। তোর বলাকা প্রকাশনী বোমা মেরে উড়িয়ে দেব। তোকে পৃথিবীতে রাখবো না। মুক্তিযুদ্ধের ইতিহাস লেখিস। মুক্তিযুদ্ধ মুক্তিযুদ্ধ করিস। শেষবারের মতো খেয়ে নে।’ হুমকির ঘটনায় গত মঙ্গলবার রাতে কোতোয়ালী থানায় সাধারণ ডায়রি (জিডি) করেন জামাল উদ্দিন।

জামাল উদ্দিন চট্টগ্রামের বলাকা প্রকাশনের মালিক। এশিয়াটিক সোসাইটির মুক্তিযুদ্ধ বিষয়ক প্রকল্প ‘অ্যানসাইক্লোপিডিয়া অব বাংলাদেশ ওয়ার অব লিবারেশন’ অধীনে গবেষক হিসেবেও দায়িত্ব পালন করছেন। তিনি চট্টগ্রামের সৃজনশীল প্রকাশক সমিতির সাধারণ সম্পাদক।


বিডি প্রতিদিন/১৩ জুন ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

up-arrow