Bangladesh Pratidin

প্রকাশ : ২২ জুন, ২০১৮ ১৮:০২ অনলাইন ভার্সন
আপডেট : ২২ জুন, ২০১৮ ২১:২৫
রাউজানে বাস খাদে পড়ে নিহত ৪
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
রাউজানে বাস খাদে পড়ে নিহত ৪
bd-pratidin

চট্টগ্রামের রাউজানে যাত্রীবাহি বাস খাদে পড়ে কমপক্ষে ৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো কমপক্ষে ২০ জন।

শুক্রবার বিকেলে চট্টগ্রাম-রাঙামাটি সড়কের রাউজান পৌরসভার ফরেস্ট স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।

আহত বাস যাত্রী ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার বিকেলে রাঙ্গুনীয়া উপজেলার রানীরহাট এলাকা থেকে ছেড়ে আছে চট্টগ্রামমুখী বাসটি। রাউজানের ফরেস্ট স্টেশন এলাকায় আসলে একটি চাঁদের গাড়ির সাথে মুখোমুখী সংঘর্ষ হলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশ্ববর্তি পিংক সিটি’র লেকে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই কমপক্ষে ৪ জন নিহত এবং কমপক্ষে ২০ জন আহত হন। নিহতদের কারোর নাম জানাতে পারেনি পুলিশ। তবে তাদের মধ্যে দুই জন শিশু, একজন নারী এবং একজন বয়স্ক পুরুষ রয়েছেন। আহতদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন-জাহানারা বেগম, ইমন, নুরুল আলম, সৌমেন চাকমা, অমর বিকাশ চাকমা, শাম্মি আকতার প্রিয়া।   

ওই ঘটনায় আহত জাহানারা বেগম বলেন, ৩৫ থেকে ৪০ জন যাত্রী নিয়ে বাসটি রাঙ্গুনীয়ার রানীরহাট থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেয়। ফরেস্ট এলাকায় আসলে একটি জীপের (চাঁদের গাড়ি)’র সাথে মুখোমুখী সংঘর্ষ হয়। এসময় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশ্ববর্তি লেকে পড়ে যায়। বাসটি লেকে পড়ার আগেই কিছু লাফ দিয়ে জীবন রক্ষা করেন। তবে অনেক যাত্রী বাসের মধ্যেই ছিল।

রাউজান পৌরসভার মেয়র প্যানেলের সদস্য জমির উদ্দিন বলেন, চট্টগ্রামমুখী বাসটি ফরেস্ট স্টেশনের সামনে এসে নিয়ন্ত্রণ হারিয়ে একটি লেকে পড়ে যায়। রাস্তার পাশের কয়েকটি গাছের সঙ্গে বাসটির ধাক্কা লাগে। এতে কয়েকটি গাছ ভেঙ্গে বাসটি পানির ভেতরে পড়ে গেছে। অনেকে বাসের ভেতরে থেকে নিজেরাই বের হয়ে এসেছেন। আরও যাত্রী ভেতরে আটকা পড়েছে। পরে ফায়ার সার্ভিসের দল এসে তাদের উদ্ধার কাজ শুরু করেছে।

চট্টগ্রামে অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রেজাউল মাসুদ জানিয়েছেন, বাসের ভেতর থেকে চারজনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেছেন। বাসটি যেভাবে দুর্ঘটনার শিকার হয়েছে, এখানে বহু হতাহত হতে পারে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow