২৪ জুন, ২০১৮ ২২:১৯

ব্যাংকিং সেবার আওতায় আসছে চসিকের ৯০ শিক্ষা প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ব্যাংকিং সেবার আওতায় আসছে চসিকের ৯০ শিক্ষা প্রতিষ্ঠান

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানগুলো ব্যাংকিং সেবার আওতায় আসছে। গত ৬ জুন চসিক ও প্রিমিয়ার ব্যাংকের মধ্যে সম্পাদিত সমঝোতা স্মারক চুক্তি মতে ব্যাংকটি সেবা প্রদান আগামী ১ জুলাই থেকে শুরু হবে। 

সেবার আওতায় চসিক পরিচালিত ৯০টি স্কুল ও কলেজের টিউশন ফি প্রিমিয়ার ব্যাংকের মাধ্যমে জমা দেয়া যাবে। ফি সংগ্রহের জন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে একটি করে বুথ স্থাপন করা হবে। অভিভাবকরা সঞ্চয়ী হিসাব খোলার মাধ্যমে সরাসরি একটি হিসাব থেকে সহজেই এই ফি প্রদান করতে পারবেন। 

ব্যাংকের সঙ্গে চুক্তি মতে, চসিক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর জিপিএ-৫ প্রাপ্ত ৫০ জন গরীব মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান এবং প্রতি বছর ৫টি স্কুলে নতুন করে ৫টি মাল্টিমিডিয়া শ্রেণি কক্ষ স্থাপন করবে। 

রবিবার দুপুরে চসিকের আবদুচ ছত্তার মিলনায়তনে সিটি কর্পোরেশন ও প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের যৌথ উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানানো হয়। 

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। আরও উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রিমিয়ার ব্যাংকের উপদেষ্টা মোহাম্মদ আলী, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবদুল জব্বার চৌধুরী, হেড অব রিটেইল বিজনেস মো. শামীম মোরশেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রিমিয়ার ব্যাংক ও চসিকের এ চুক্তির ফলে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে হিসাবের ক্ষেত্রে স্বচ্ছতা ফিরে আসবে। একই সঙ্গে শিক্ষার্থী-শিক্ষকরা প্রসেসিং ফি ছাড়া আরও কিছু ব্যাংকিং সুযোগ সুবিধা পাবে। তাছাড়া প্রিমিয়ার ব্যাংকের শিক্ষাবৃত্তি প্রদানের উদ্যোগটি গরীব মেধাবী শিক্ষার্থীদের পড়াশোনায় মনযোগী, পরীক্ষায় ভালো ফলাফল অর্জনে প্রণোদনা জোগাবে।

বিডি প্রতিদিন/২৪ জুন ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর