Bangladesh Pratidin

প্রকাশ : ১০ জুলাই, ২০১৮ ১৭:৩০ অনলাইন ভার্সন
আপডেট : ১০ জুলাই, ২০১৮ ১৭:৩১
চট্টগ্রাম শিল্পকলা একাডেমির নির্বাচন ২১ জুলাই
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
চট্টগ্রাম শিল্পকলা একাডেমির নির্বাচন ২১ জুলাই

প্রথমবারের মতো চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির নির্বাচন হতে যাচ্ছে আগামী ২১ জুলাই। এ নির্বাচনকে ঘিরে যেমনি ভোটারদের মাঝে প্রার্থীদের আনাগোনা বাড়ছে, তেমনি জাতীয় নির্বাচনের মতো ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহের আমেজও দেখা দিয়েছে। এ নির্বাচনকে ঘিরে প্রতিদিনই প্রার্থী-ভোটাররা শিল্পকলায় আড্ডায় মেতে উঠেছেন। 

নানাভাবে চলছে বিভিন্ন পদে যোগ্য প্রার্থী নির্বাচনের আলাপ-আলোচনাও। গত সোমবার রিটার্নিং অফিসার ও জেলার নির্বাচন অফিসার সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম–সম্পাদক ও সদস্য পদের মোট ৫২ জন প্রার্থীর দাখিল করা মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সব মনোনয়ন বৈধ ঘোষণা করেন নির্বাচন কর্মকর্তারা। আগামী ১২ জুলাই প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন এবং ২১ জুলাই সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আগামী ১৩ থেকে ১৯ জুলাই বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত প্রত্যেক পদের প্রার্থীরা নির্বাচনী প্রচার প্রচারণা চালাতে পারবেন নির্বাচনী অফিসের এক আদেশে জানা গেছে।

চট্টগ্রাম শিল্পকলা একাডেমি সূত্রে জানা গেছে, চট্টগ্রাম শিল্পকলা একাডেমি চট্টগ্রামের কার্যকরী কমিটির নির্বাচন-২০১৮ আগামী ২১ জুলাই সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। নির্বাচনে গত ১ থেকে ৫ জুলাই পর্যন্ত সহ-সভাপতি পদে ৮ জন, সাধারণ সম্পাদক পদে ৩ জন, যুগ্ম-সম্পাদক পদে ৯ জন এবং কার্যকরী সদস্য পদে ৩২ জনসহ মোট ৫২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিল করেন। মোট ৪টি পদের প্রার্থীরা জেলা শিল্পকলা একাডেমি কার্যনির্বাহী কমিটি নির্বাচনের রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হাবিবুর রহমান এবং সদস্য সচিব ও জেলা নির্বাচন অফিসার মো. মুনীর  হোসাইন খানের কাছে মনোনয়নপত্র জমা দেন। প্রথম বারের মতো হতে যাওয়া এ নির্বাচনে কার্যকরী কমিটির সহ-সভাপতি পদে ২ জন, সাধারণ সম্পাদক পদে ১ জন, যুগ্ম-সম্পাদক পদে ২ জন ও কার্যকরী সদস্য পদে ৫ জন নির্বাচিত হবেন। সভাপতি পদে পদাধিকার বলে জেলা প্রশাসক ও কোষাধ্যক্ষ পদে জেলা কালচারাল অফিসার দায়িত্বে থাকবেন। এ দু’টো পদে নির্বাচন হবে না।

নির্বাচন হতে যাওয়া পদের মধ্যে সহ-সভাপতি পদে প্রার্থী হয়েছেন রিজোয়ান রাজন, মউদুদুল আলম, জাহাঙ্গীর কবির, এস কে এস মাহমুদ (আলোক মাহমুদ), রনজিৎ রক্ষিত, তাপস শেখর, সাহাবউদ্দিন আহমদ ও স্বপন কুমার দাশ, সাধারণ সম্পাদক পদে এ বি এম রাশেদুল হাসান (রাশেদ হাসান), সাইফুল আলম বাবু ও সাংবাদিক মো. সরোয়ার আমিন, যুগ্ম-সম্পাদক পদে মো. জামশেদ উদ্দিন, এসএম সাঈদ সুমন, মুহাম্মদ শাহেদুল ইসলাম চৌধুরী, মুহাম্মদ সাজ্জাদ হোসেন, মো. মঈন উদ্দিন কোহেল, কমল দাশ, প্রণব কুমার চৌধুরী, আলাউদ্দিন তাহের ও মুহাম্মদ জাহাঙ্গীর আলম এবং কার্যকরী সদস্য পদে সাংবাদিক রনজিত কুমার শীল, দেবাশিষ রুদ্র, সাংবাদিক সাইদুল ইসলাম, বাপ্পা চৌধুরী, ইনতেখার আলম মান্না, মো. ইকবাল হোসেন, এ কে এম জয়নাল আবেদীন, মোহাম্মদ আলী, মোস্তফা কামাল যাত্রা, মো. আবদুল মতিন (শাহীন মাহমুদ), উত্তম কুমার বিশ্বাস, মুহাম্মদ সাহিদ এমরান, এমএ আজাদ ফিরোজী (শাওন পান্থ), জসিম উদ্দিন মিঠুন, নুবুয়াত আরা সিদ্দিকা রকি, হিল্লোল রায়, সামশুল হায়দার তুষার, আ ফ ম মোদাচ্ছের আলী, মো. শহিদুল করিম চৌধুরী নিন্টু, মোহাম্মদ লিপটন, দীপেন কান্তি চৌধুরী, শাখাওয়াত উল্লাহ চৌধুরী সৌরভ, রুবেল দাশ প্রিন্স, প্রবীর পাল, কামরুল আযম চৌধুরী টিপু, জালাল উদ্দিন সাগর, জাহেদ হোসেন, নিশাত হাসিনা শিরীন, অঞ্চল কুমার চৌধুরী, কঙ্কন দাশ, সাজ্জাদ বিন খালেদ সুমন ও দিদারুল ইসলাম।

বিডি প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

up-arrow