Bangladesh Pratidin

প্রকাশ : ১২ জুলাই, ২০১৮ ১৭:১৩ অনলাইন ভার্সন
চট্টগ্রামে ১৩ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ ক্যাপসুল
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:
চট্টগ্রামে ১৩ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ ক্যাপসুল
ফাইল ছবি

চট্টগ্রাম মহানগর ও ১৪ উপজেলায় ১২ লাখ ৮২ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সিভিল সার্জন কার্যালয় ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) পৃথক সংবাদ সম্মেলনে বিষয়টি গণমাধ্যমকে জানানো হয়। সকালে সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো আজিজুর রহমান সিদ্দিকী এবং চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী লিখিত বক্তব্যে ক্যাম্পেইন নিয়ে সামগ্রিক তথ্য উপস্থাপন করেন।    

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো আজিজুর রহমান সিদ্দিকী বলেন, জেলার ১৪টি উপজেলার ২০০টি ইউনিয়নের পাঁচ হাজার ৪৯টি কেন্দ্রে আগামী শনিবার ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ছয় মাস থেকে ১১ মাস বয়সী ৮৩ হাজার ৭৮২ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ছয় লাখ ৬৮ হাজার ৯২২ জনকে টিকা খাওয়ানোর লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ কার্যক্রম পরিচালিত হবে।’

এদিকে চসিকের স্বাস্থ্য বিভাগের উদ্যোগে মেনন হাসপাতালে আয়োজিত সংবাদ সম্মেলনে বলা হয়, নগরীর ৪১টি ওয়ার্ডের এক হাজার ২৮৮টি কেন্দ্রে আগামী শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এবার ছয় থেকে ১১ মাস বয়সী ৮০ হাজার শিশুকে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী চার লাখ ৫০ হাজার  শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

এ সময় উপস্থিত ছিলেন চসিকের শিক্ষা ও স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর নাজমুল হক ডিউক, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, মেমন হাসপাতালেল ইনচার্জ ডা. আশীষ মুখার্জি।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow