১৪ জুলাই, ২০১৮ ১৮:৩৭

চট্টগ্রামে ১৩ লাখ শিশুকে খাওয়ানো হয়েছে ভিটামিন এ ক্যাপসুল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে ১৩ লাখ শিশুকে খাওয়ানো হয়েছে ভিটামিন এ ক্যাপসুল

ফাইল ছবি

চট্টগ্রাম জেলা ও নগরীতে প্রায় ১৩ লাখ শিশুকে খাওয়ানো হয়েছে ‘ভিটামিন এ’ ক্যাপসুল। শনিবার সকালে নগরীর উত্তর পাহাড়তলীর কৈবল্যধাম নগর স্বাস্থ্যকেন্দ্রে এই কার্যক্রমের উদ্বোধন করেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন। 

অন্যদিকে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জেলার কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব হাসান মাহমুদ। এতে চট্টগ্রাম সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকীও উপস্থিত ছিলেন। সকাল ৮টা থেকে নগর ও জেলায় শুরু হয় এই কার্যক্রম।

সিভিল সার্জন ডা. আজিজুর জানান, জেলার ১৪টি উপজেলার দুইশ ইউনিয়নের পাঁচ হাজার ৪৯টি কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম চলে। ছয় মাস থেকে ১১ মাস বয়সী ৮৩ হাজার ৭৮২ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ছয় লাখ ৬৮ হাজার ৯২২ জনকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

এদিকে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী জানান, নগরীর ৪১টি ওয়ার্ডে ১২৮৮ বিরতিহীনভাবে খাওয়ানো হয়েছে ভিটামিন এ ক্যাপসুল। নগরীতে ছয় থেকে ১১ মাস বয়সী ৮০ হাজার শিশুকে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী চার লাখ ৫০ হাজার শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়েছে।


বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর