১৪ জুলাই, ২০১৮ ২১:৩৪

পাহাড়তলী রেলওয়ে কারখানার যথেষ্ট সম্ভাবনা রয়েছে: গণপূর্ত মন্ত্রী

সাইদুল ইসলাম, চট্টগ্রাম:

পাহাড়তলী রেলওয়ে কারখানার যথেষ্ট সম্ভাবনা রয়েছে: গণপূর্ত মন্ত্রী

ফাইল ছবি

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, চট্টগ্রামের পাহাড়তলীস্থ রেলওয়ে কারখানার যথেষ্ট সম্ভাবনা রয়েছে। এটিকে সক্ষমতা বৃদ্ধি করে আধুনিক কারখানা হিসেবে রুপান্তরিত করা সম্ভব। তিনি বলেন, এর কারখানার জন্য ২০০৭ সালে গৃহীত প্রকল্পটির প্রয়োজনীয় সব কাজ দ্রুত শেষ করাও দরকার। তবে প্রকল্পটি সফল বাস্তবায়নের জন্য ভেরিয়েশন প্রস্তাবটি অনুমোদনের ব্যবস্থা করে দিবেন বলেও মন্তব্য করেন মন্ত্রী।

শনিবার গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি ও রেলওয়ের মহাপরিচালক (ডিজি) প্রকৌশলী মো. আমজাদ হোসেন চট্টগ্রামের পাহাড়তলীস্থ রেলওয়ে কারখানা চলমান নানাবিধ উন্নয়ন কাজগুলো পরির্দশন করেছেন। এ সময় কারখানার উন্নয়ন প্রকল্পসহ ওয়ার্কশপের চলমান বিভিন্ন কাজ, প্রয়োনীয়তাসহ নানাবিধ বিষয়গুলো তুলে ধরেন রেলের দায়িত্বশীলরা।
পরির্দশন শেষে কাজের সন্তোষ প্রকাশ করেন গৃহায়ণ ওগণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

এ সময় রেলওয়ের মহাপরিচালক (ডিজি) প্রকৌশলী মো. আমজাদ হোসেন ছাড়াও উপস্থিত ছিলেন রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি-আরএস) মোঃ শামসুজ্জামান, পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) সৈয়দ ফারুক আহমেদ, এডিশনাল জিএম চন্দন কান্তি দাশ, আরটিএ’র রেক্টর রুহুল কাদের আজাদ, পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী আরিফুজ্জামান, সিওপিএস রাশেদা সুলতানা গণি, নিরাপত্তা বাহিনীর প্রধান (আরএনবি) মো. ইকবাল হোসেন, সিসিএস গোলাম আম্বিয়া, প্রধান বৈদ্যুতিক কর্মকর্তা আনোয়ার হোসেন, সিএমই মিজানুর রহমান, প্রধান ষ্টেট কর্মকর্তা ইসরাত রেজা, ডিআরএম  জাহাঙ্গীর হোসেন, ওয়ার্কশপ তত্বাবধায়ক ফকির মোঃ মহিউদ্দিন, এসি ট্র্যাক গোলাম মোস্তফা, এসি ব্রীজ তানভির আহমেদ, সিওএস ফরিদ আহমেদ, ডেপুটি সিসিএম (আর) জাকির হোসেন প্রমুখ।

পরে পূর্বাঞ্চলের দায়িত্বশীল সকল কর্মকর্তাদের সাথে সিআরবির কনফারেন্স রুমে মতবিনিময় কালে রেলের চলমান প্রকল্প ও উন্নয়ন কর্মকান্ড এবং ভবিষ্যত কর্মপন্তারসহ বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করেন রেলের মহাপরিচালক (ডিজি) প্রকৌশলী মো. আমজাদ হোসেন।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর