১৮ জুলাই, ২০১৮ ১৭:৩৬

রাইফা হত্যায় চারজনকে অভিযুক্ত করে এজাহার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

রাইফা হত্যায় চারজনকে অভিযুক্ত করে এজাহার

ভুল চিকিৎসা ও চিকিৎসকের অবহেলায় সাংবাদিক রুবেল খানের আড়াই বছরের শিশুকন্যা রাইফা খান মৃত্যুর ঘটনায় থানায় এজাহার দায়ের করেছেন রুবেল খান।
আজ বিকেলে নগরের চকবাজার থানায় এজাহার দায়ের করেন। এজাহারে অভিযুক্তরা হলেন ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী (৫৭), শিশু বিশেষজ্ঞ ডা. বিধান রায় চৌধুরী (৫০), কর্তব্যরত চিকিৎসক ডা. দেবাশীষ সেনগুপ্ত (৩২), ডা. শুভ্র দেব (৩২)।

রুবেল খান বলেন, এজহার দায়ের করেছি। আমি এই ঘটনার বিচার চাই।  

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, ‘রাইফা খানের মৃত্যুর ঘটনায় তার বাবা রুবেল খান থানায় এজাহার জমা দিয়েছেন। আমরা এটি গ্রহণ করেছি। যাচাই-বাচাইয়ের পর এটিকে মামলা হিসেবে গণ্য করা হবে।’  

প্রসঙ্গত, গত ২৯ জুন রাতে নগরের বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন রাইফা খান। মৃত্যুর পর রাইফার পরিবার হাসপাতাল কর্তৃপক্ষের অব্যবস্থাপনা, দায়িত্বরত চিকিৎসকদের ভুল চিকিৎসা ও অবহেলায় তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করে আসছে। ওই দিন রাতেই এ জন্য দায়ী ডাক্তার এবং নার্সদের আটক করে চকবাজার থানা পুলিশ। কিন্তু ভোর রাতে তাদের ছাড়িয়ে আনতে থানায় গিয়ে অশোভন আচরণ এবং চট্টগ্রামে চিকিৎসাসেবা বন্ধের হুমকি দেন বিএমএ নেতা ফয়সল ইকবাল চৌধুরী ও তার সহযোগিরা। এ ঘটনায় সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের আন্দোলনের মুখে চট্টগ্রামের সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকীকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এ তদন্ত কমিটির  প্রতিবেদনে চিকিৎসক ও নার্সদের অবহেলায় রাইফার মৃত্যু হয়েছে বলে উল্লেখ করে।
অন্যদিকে, এ ঘটনায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে গঠিত তদন্ত কমিটি ম্যাক্স হাসপাতালের লাইসেন্সে ত্রুটিসহ ১১টি অসঙ্গতি আছে বলে জানায়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

সর্বশেষ খবর