২২ জুলাই, ২০১৮ ১৯:৩৫

৪০৭ যাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইট ছেড়েছে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

৪০৭ যাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইট ছেড়েছে

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪০৭ জন হজ গমনেচ্ছুক যাত্রী নিয়ে প্রথম হজ ফ্লাইট সৌদি আরবের উদ্দেশে ছেড়ে গেছে। আজ রবিবার বিকেল ৩টা ৪৬ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি যাত্রা শুরু করে। এবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ২২টি ফ্লাইটে চট্টগ্রাম থেকে সাড়ে নয় হাজার হজযাত্রীর সৌদি আরব যাওয়ার কথা রয়েছে। বিমানবন্দরের ব্যবস্থাপক বিষয়টি নিশ্চিত করেছেন।

বিমানবন্দরের ব্যবস্থাপক সারওয়ার-ই-জাহান জানান, চট্টগ্রাম থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৪টি ফ্লাইট সরাসরি মদিনায়, ৫টি জেদ্দায় যাবে। এছাড়া অন্যান্য এয়ারলাইনস’র ফ্লাইটসহ মোট ২২টি ফ্লাইট রয়েছে।

প্রসঙ্গত, এবার বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজ পালন করতে সৌদি আরব যাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৬ হাজার ৭৯৮ জন আর বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন ১ লাখ ২০ হাজার। 

এবার বেসরকারি ব্যবস্থাপনায় ৫২৮টি হজ এজেন্সি হজের কার্যক্রম পরিচালনা করছে। যাত্রীদের বহনের জন্য আগেই ঠিক করে রাখা হয়েছে বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইনস। এর মধ্যে বিমান বাংলাদেশ ১৮৭টি ফ্লাইটে ৬৪ হাজার ৯৬৭ জন এবং সৌদি এয়ারলাইনসের ১৮৮টি ফ্লাইটে ৬১ হাজার ৮৩১ জন যাত্রী পরিবহন করবে।  হজের শেষ ফ্লাইট ঢাকা থেকে ছেড়ে যাবে ১৫ আগস্ট। আর হজ পালন শেষে ২৭ আগস্ট প্রথম ফিরতি ফ্লাইট জেদ্দা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবে। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর