২০ আগস্ট, ২০১৮ ১৮:২২

ঈদে ঘরমুখী যাত্রী থেকে নেয়া অতিরিক্ত ভাড়া ফেরত দিলেন ম্যাজিস্ট্রেট

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ঈদে ঘরমুখী যাত্রী থেকে নেয়া অতিরিক্ত ভাড়া ফেরত দিলেন ম্যাজিস্ট্রেট

প্রিয়জনের সঙ্গে ঈদ করতে ঘরমুখী মানুষকে জিম্মি করে নির্ধারিত ভাড়ার চেয়ে দ্বিগুণ বাস ভাড়া আদায় বন্ধে কাজ করছেন ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার বেলা ১২টার দিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদারের নেতৃত্বে অলঙ্কার মোড় ও একে খান গেট এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু হলে বাড়তি ভাড়া আদায় বন্ধ করে দেন পরিবহন চালক-মালিকরা।

এ সময় গিয়াস উদ্দিন নামের এক যাত্রী ম্যাজিস্ট্রেটের কাছে মেঘনা পরিবহন ২০০ টাকার স্থলে ৩০০ টাকা আদায় করেছে বলে অভিযোগ করেন। গিয়াস উদ্দিনসহ ওই বাসের ৪০জন যাত্রীর কাছ থেকে নেওয়া বাড়তি টাকা ফেরত দিতে মেঘনা পরিবহনকে নির্দেশ দেন ম্যাজিস্ট্রেট।

পরে অলঙ্কার এলাকায় বিভিন্ন যাত্রীবাহী বাসে ওঠে যাত্রীদের সঙ্গে কথা বলেন ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদার। এ সময় যেসব বাসে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করা হয়েছে, সেসব বাসের লোকজনকে বাড়তি ভাড়া ফেরত দিতে নির্দেশ দেন তিনি। এ সময় বাসের ফিটনেস, চালকের ড্রাইভিং লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজও পরীক্ষা করে দেখেন তিনি।

ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদার বলেন, ঈদে ঘরমুখো মানুষকে জিম্মি করে বাড়তি বাস ভাড়া আদায় করেন পরিবহন সংশ্লিষ্ট লোকজন। এতে ভোগান্তিতে পড়েন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

তিনি বলেন, নগরবাসীর স্বাচ্ছন্দ্যে ঈদ যাত্রা নিশ্চিত করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে নগরের বিভিন্ন বাসস্ট্যান্ডে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হচ্ছে। ঈদ যাত্রার শেষ দিন পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।

বিডি প্রতিদিন/ফারজানা

সর্বশেষ খবর