Bangladesh Pratidin

প্রকাশ : ১২ সেপ্টেম্বর, ২০১৮ ২১:৩৮ অনলাইন ভার্সন
বিআরটিএ'র অভিযানে ৫২ মামলা, দেড় লাখ টাকা জরিমানা
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
বিআরটিএ'র অভিযানে ৫২ মামলা, দেড় লাখ টাকা জরিমানা

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) চট্টগ্রাম কার্যালয় সড়কে শৃঙ্খলা আনতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত রেখেছে। বুধবার নানা অপরাধে ৫২টি মামলা, এক লাখ ৫২ হাজার ৬০০ টাকা জরিমানা, দুইজনকে জেল, ৬টি গাড়ি ডাম্পিং এবং ১টি গাড়ির ডকুমেন্ট জব্দ করা হয়। বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক পটিয়া পৌরসভায় এবং জিয়াউল হক মীর আগ্রাবাদ মোড়ে পৃথকভাবে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেন। গত ৩০ আগস্ট থেকে এ অভিযান শুরু হয়।   

বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক বলেন, ‘সড়কে শৃঙ্খলা ফেরাতে অবৈধ যানবাহন ও চালকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। অভিযানে কাউকে ছাড় দেওয়া হচ্ছে না। তাছাড়া আমরা মালিক সমিতিগুলোকে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধসহ নানা বিষয়ে সতর্ক করেছি।’                    

জানা যায়, বিআরটিএ অভিযানে ত্রুটিপূর্ণ যানবাহন, ডকুমেন্ট না থাকা, অপ্রাপ্ত বয়স্ক চালক, চলাচল অনুপযোগী, হেলমেট না পড়া, অতিরিক্ত যাত্রী বহন, ট্যাক্স টোকেন ও ইন্সুরেন্স না থাকা, সিটবেল্ট না বাধা, ড্রাইভিং লাইসেন্স না থাকা, গাড়িতে অনুমোনহীন সংযোজন-বিয়োজন, বাম্পার সংযোজনসহ নানা অভিযোগে মামলা ও জরিমানা করা হচ্ছে। তবে অভিযানে ত্রুটিমুক্ত গাড়ির চালককে চকলেট ও ফুল দিয়ে শুভেচ্ছাও জানানো হচ্ছে।


বিডি-প্রতিদিন/১২ সেপ্টেম্বর, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow