১৬ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:১৭

চট্টগ্রামে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমে শিক্ষার্থীরা

চট্টগ্রাম নগরে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নিলেন কাজেম আলী স্কুল এন্ড কলেজের প্রায় আড়াই হাজার শিক্ষার্থী। আজ রবিবার দুপুরে নগরের চেরাগি পাহাড় মোড়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন শিক্ষাথীদের মাঝে বিন বিতরণের মাধ্যমে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন কাজেম আলী স্কুল এন্ড কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও বীর চট্টগ্রাম মঞ্চ সম্পাদক সৈয়দ ওমর ফারুক, চসিকের কাউন্সিলর আনজুমান আরা বেগম। 

উপস্থিত ছিলেন কাজেম আলী কলেজ অধ্যক্ষ মো. গিয়াস উদ্দিন, দাতা সদস্য মো. সেকান্দর, অভিভাবক সদস্য আইয়ুব আলী চৌধুরী, মোহাম্মদ মুজিবুর রহমান, মনোয়ারা বেগম প্রমুখ।

শিক্ষার্থীরা নগরীর চেরাগী পাহাড় মোড় থেকে পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু হয়ে পদযাত্রার মাধ্যমে জামাল খান, চট্টগ্রাম প্রেস ক্লাব হয়ে গিয়ে শেষ হয় চকবাজার অলি খাঁ মসজিদ মোড়ে। শিক্ষার্থীরা গ্লাভস হাতে ছোট বালতি নিয়ে রাস্তা ও ফুটপাত থেকে খুঁটে খুঁটে বালতিতে ভরছে প্লাস্টিকের ক্যান, চিপসের প্যাকেট, ময়লা-আবর্জনা।

অনুষ্ঠানে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘কাজেম আলী স্কুল এন্ড কলেজ শিক্ষার্থীদের এই পরিচ্ছন্নতা অভিযান নাগরিক সচেতনতায় কার্যকর ভূমিকা রাখবে। পাশাপাশি নগরীর অপরাপর শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের কাছেও এটি অনুকরণীয় এবং অনুসরণযোগ্য হয়ে থাকবে। নগরকে পরিস্কার পরিচ্ছন্ন রাখা সিটি কর্পোরেশন একার পক্ষে সম্ভব নয়। এই নগর আমার, আপনার সকলের। এই নগরীকে পরিস্কার পরিচ্ছন্ন রাখা আমাদের সকলের নৈতিক দায়িত্ব। দল, মত নির্বিশেষে আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টায় গড়তে হবে ক্লিন, গ্রিন ও বাসযোগ্য এই নগর।’

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর