২২ সেপ্টেম্বর, ২০১৮ ২২:৩৬

বিড়াল ছানা উদ্ধারে দমকল বাহিনী!

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বিড়াল ছানা উদ্ধারে দমকল বাহিনী!

চট্টগ্রাম নগরীর একটি বিল্ডিংয়ের চার তলার কার্নিশে এসির বক্স রাখার জায়গায় আটকে পড়া এক বিড়াল ছানাকে উদ্ধার করেছে দমকল বাহিনী। শনিবার দুপুরে ঘটনাটি ঘটেছে নগরের জামালখান মোড়ের অর্কিট কমিউনিটি সেন্টার এলাকায়।

দুইদিন ধরে আটকে থাকা ওই ছানাটিকে উদ্ধারের জন্য বাসার মালিকও কম চেষ্টা করেননি। 

জানা যায়, প্রথমে স্থানীয়রা বিড়াল ছানাটিকে উদ্ধারের জন্য এগিয়ে আসেন, তবে ব্যর্থ হন। শেষে খবর দেওয়া হয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে। তারা এক ঘণ্টা চেষ্টা চালিয়ে বিভিন্ন কৌশল অবলম্বন করে বিড়াল ছানাটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করেন।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দি বলেন, দুপুর ১টার দিকে খবর পেয়ে নন্দনকানন থেকে চার সদস্যের একটি টিম গিয়ে বিড়াল ছানাটি উদ্ধার করেছে। বিড়াল ছানাটি এমন জায়গায় আটকে ছিল, যেখানে সাধারণ মানুষের ওই পর্যন্ত যাওয়া সম্ভব নয়। প্রায় এক ঘণ্টা চেষ্টায় বিড়াল ছানাটিকে উদ্ধার করে মালিকের কাছে ফিরিয়ে দেওয়া হয়।

বিড়াল ছানাটি পোষেন নগরীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জয়দীপ্ত নাথ। তিনি বলেন, বিড়াল ছানাটি আমার অনেক প্রিয়। গত ২০ সেপ্টেম্বর জানালা দিয়ে হঠাৎ নিচে পড়ে কর্নিশে আটকে পড়ে। কয়েকজনসহ অনেক চেষ্টার পরও ছানাটিকে উদ্ধার করতে পারিনি। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে এটি উদ্ধার করায় আমার মনে এবং গোটা পরিবারে স্বস্তি ফিরে এসেছে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

সর্বশেষ খবর