২২ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৪৪

'নিরাপদ বাংলাদেশের আন্দোলন শুরু হয়েছে'

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

'নিরাপদ বাংলাদেশের আন্দোলন শুরু হয়েছে'

২০ দলীয় জোট এখন ‘নিরাপদ বাংলাদেশ’র আন্দোলন শুরু করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গে যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিএনপি সুদৃঢ় ঐক্য গড়ে তুলবে। যেসব রাজনৈতিক নেতা ও দল ঐক্য প্রক্রিয়ার সঙ্গে যুক্ত হবে না, তাদের জাতির কাছে জবাবদিহি করতে হবে।  

আজ শনিবার সন্ধ্যায় নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা প্রয়াত সৈয়দ ওয়াহিদুল আলমের স্মরণে আয়োজিত সভায় তিনি এই মন্তব্য করেন। 

আমির খসরু বলেন, দেশে নিরাপদ সড়কের আন্দোলন আমরা দেখেছি। এখন আন্দোলন হবে নিরাপদ বাংলাদেশের জন্য। এখন আন্দোলন হবে নিরাপদ ভোটকেন্দ্রের জন্য, নিরাপদ আইন বিভাগের জন্য, নিরাপদ পুলিশের জন্য।

‘জাতি যখনই ঐক্যবদ্ধ হয়েছে, তখনই বিজয় এসেছে। ভাষা আন্দোলনে, স্বাধীনতা আন্দোলনে, স্বৈরাচার বিরোধী আন্দোলনে বিজয় এসেছিল। স্বৈরাচার পরাজিত হয়েছে, অত্যাচারী পরাজিত হয়েছে। জাতি অত্যাচার থেকে মুক্তি পেয়েছে,’— বলেন তিনি।

বিএনপির সিনিয়র এই নেতা আরও বলেন, জাতি ঐক্যবদ্ধ হয়েছে। দেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছে। যেসব রাজনৈতিক দল, যেসব রাজনৈতিক নেতা আজ দেশের এই ক্রান্তিলগ্নে জাতির পাশে দাঁড়াবে না, স্বৈরাচারের বিরুদ্ধে দাঁড়াবে না, তারা আগামীতে জাতির কাছে প্রশ্নবিদ্ধ হবে। তারা জাতির কাছে কলঙ্কিত হবে।

সৈয়দ ওয়াহিদুল আলমের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমির খসরু বলেন, ওয়াহিদুল আলম বারবার সংসদ সদস্য হয়েছেন। চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ছিলেন। জীবনের শেষ সময়ে এসে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হয়েছেন। অথচ তিনি খুব সাধারণ জীবনযাপন করে গেছেন। তার জনপ্রিয়তা এলাকায় কখনও প্রশ্নবিদ্ধ হয়নি।

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাৎ হোসেনের সভাপতিত্বে শোকসভায় আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টামণ্ডলীর সদস্য গোলাম আকবর খোন্দকার ও বরকতউল­াহ বুলু, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক এস এম মামুন মিয়া এবং সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে ব্যারিস্টার শাকিলা ফারজানা। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর